Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁদাবাজরা কাজ বন্ধ করে দিয়েছে

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরে অতিরিক্ত মূল্যে ইট-বালুসহ নির্মাণ সামগ্রী নিতে রাজি না হওয়ায় স্থানীয় চাঁদাবাজরা প্লটের কাজ বন্ধ করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয়, প্লটে থাকা ইট লুট করে প্লট মালিককে হত্যা, মারপিটসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি দেয়। গতকাল দুপুরে পূর্বাচল উপশহরের ৮নং সেক্টর এলাকায় ঘটে এ ঘটনা। এ ঘটনায় প্লট মালিক জাকিউল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। জাকিউল ইসলাম ঢাকার উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টর এলাকার মৃত নিজাম উদ্দিনের ছেলে।
প্লট মালিক জাকিউল ইসলাম অভিযোগ করে জানান, তিনি ক্রয় সূত্রে মালিক হয়ে পূর্বাচল উপশহরের ৮নং সেক্টরের ৩০৭ নম্বর রোডের ৩ কাঠার ২নং প্লটটি রাজউক কর্তৃপক্ষের কাছ থেকে বুঝে পান। পরে রাজউক হতে নির্মাণ নকশার অনুমোদন পেয়ে ইট-বালু এনে কাজ শুরু করেন।
দুপুর ১২টার দিকে রূপগঞ্জ উপজেলার সুলপিনা এলাকার নুর ইসলামের ছেলে চাঁদাবাজ মোহাম্মদ আলমের নেতৃত্বে ৮ থেকে ১০ জনের একদল সন্ত্রাসী শ্রমিকদের মারধর করে প্লটের নির্মাণ কাজ বন্ধ করে দেয়। পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ দেড় হাজার ইট লুটে নেয়।
খবর পেয়ে প্লট মালিক জাকিউল ইসলাম এসে অভিযুক্ত মোহাম্মদ আলমকে এ ঘটনার কারণ জিজ্ঞাসা করলে উল্টো হুমকি দেয়। এসময় চাঁদাবাজ আলম জানায়, তারা এলাকার মাস্তান। প্লট নির্মাণে ইট-বালু, সিমেন্ট, রডসহ সমস্ত মালামাল অতিরিক্ত মূল্যে দিয়ে তাদের কাছ থেকে নিতে হবে। না নিলে প্লটে নির্মাণ কাজ করতে দেয়া হবে না। কেউ নির্মাণ কাজ করার চেষ্টা করলে তাকে সাইজ করা হবে। প্লট মালিক জাকিউল ইসলাম প্রতিবাদ করতেই হত্যা, মারপিটসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে হুমকি দেয়। এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অভিযোগ অস্বীকার করেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি এইচ এম জসিম উদ্দিন জানান, এ ঘটনার ব্যাপারে জাকিউল ইসলাম নামের এক লোক রূপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত আলমসহ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ