Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

মির্জাগঞ্জে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু

গত ৭ দিনে হাসপাতালে ৩৫০ জন ভর্তি

পটুয়াখালী ও মির্জাগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় ডায়রিয়া ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে। গত ২ দিনে দশম শ্রেণির স্কুলছাত্রীসহ সত্তরোর্ধ্ব একজন বৃদ্ধ ডায়রিয়া আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এছাড়া গত ৭দিনে উপজেলা হাসপাতালে ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৫০ জন।

উপজেলার ১নং মাধবখালি ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন তালুকদার জানান, তার মামাতো ভাই মাধবখালী ইউনিয়নের সমাদ্দারকাঠি গ্রামের রাকিব খন্দকারের মেয়ে কাঁঠালতলী মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মোসা. শাহারা সানফুল (১৫) গত রোববার ডায়রিয়া আক্রান্ত হয়ে দুপুর ২টার দিকে হাসপাতালে নেয়ার আগেই বাড়িতেই মারা যান। এছাড়াও শনিবার সকালে মাধবখালী এলাকায় তৈয়ব আলী সিকদার (৭৫) নামে এক বৃদ্ধ ডায়রিয়া আক্রান্ত হয়ে মারা যান। তিনি আরো জানান, তার এলাকায় দুই শতাধিকের বেশি লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, র্বুমানে করোনার চেয়ে ডায়রিয়া ব্যাপক আকারে মহামারি রূপ ধারণ করেছে। ঘরে ঘরে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এ বিষয়ে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দিলরুবা ইয়াসমিন লিজা জানান, মির্জাগঞ্জে ডায়রিয়া ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় ৯৩ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া গত ৭ দিনে ৩৪৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি দুইজন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা বাড়িতে মারা গিয়েছেন। বর্তমানে কাঠালতলীতে একটি ২০ শয্যার হাসপাতাল থাকলেও সেখানে আউটডোরে রোগীদের চিকিৎসা দেয়া হয়। এছাড়া সেখানে ইনডোরে চিকিৎসা ব্যবস্থা চালু নেই। ওই হাসপাতালের প্রয়োজনীয় জনবলের অভাব রয়েছে, একজন মাত্র চিকিৎসক রয়েছেন। জনবলের এ বিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ