Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধরা ছোয়ার বাইরে মূলহোতারা

বিরলে ধর্ষণ চেষ্টার ঘটনায় গ্রেফতার ১

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

দিনাজপুরের বিরলে আলোচিত ধর্ষণের চেষ্টার ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মূলহোতা ধরা ছোয়ার বাইরে। স্থানীয় প্রভাব ও আসল ঘটনা আড়াল করতে চলছে নানা কৌশল বলে জানিয়েছেন এলাকাবাসী। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
জানা গেছে, উপজেলার ১১ নং পলাশবাড়ী ইউপি’র পলাশবাড়ী সত্যপীরডাঙ্গীর এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টার ঘটনায় গৃহবধূ নিজে বাদী হয়ে ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ফলে মামলার প্রেক্ষিতে এজাহারভ‚ক্ত ২নং আসামি মিজানুর রহমানকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। মিজানুর একই ইউপি’র পলাশবাড়ী গ্রামের মোফাজ্জল হোসেনেরে পুত্র। এদিকে, এ মামলায় ও মিজানুর গ্রেফতার হবার পর এলাকার মানুষ ফুঁসে উঠেছে। অনেকে মনে করছেন, স্থানীয় একটি গ্রæপ প্রভাব খাটিয়ে আসল ঘটনা আড়াল করার চেষ্টা করছে।
এ ব্যাপারে একই ইউপি’র পলাশবাড়ী সত্যপীর ডাঙ্গী গ্রামের অনেক মানুষের মত অভিযোগ করে মতিয়ার রহমান জানান, ভিকটিমের সাথে একই ইউপি’র সাকইড় গ্রামের মাহিদুল ইসলামের দীর্ঘ কয়েক বছর ধরে পরকীয়া প্রেমের সম্পর্ক চলে আসছিল। সেই সূত্র ধরে প্রায় ১ মাস ধরে নিখোঁজ ছিল এই গৃহবধূ। আমি তাদের অবৈধ সম্পর্কে কথা মাহিদুলের ভাই মহিদুর ও মশিউরকে জানালে তারা আমাকে লাঞ্চিত করে।
পলাশবাড়ী ইউপি চেয়ারম্যান ঘটনার বিষয়ে জানান, গত মঙ্গলবার রাতে এ মামলার আসামিরা মাহিদুলকে ওই গৃহবধূর সাথে আপত্তিকর অবস্থায় ধরে মাহিদুলের কাছ থেকে ৪০ হাজার টাকা উৎকোচ নিয়ে ছেড়ে দেয়। পরেরদিন ওই টাকার ভাগবাটোয়ারা নিয়ে গোলযোগ সৃষ্টি হলে একটি মহল ওই গৃহবধূকে দিয়ে থানায় কথিত শালিশদারদের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা সংক্রান্ত একটি মামলা দায়ের করান।
এদিকে ঘটনার মূলহোতা মাহিদুল ইসলাম জানান, মিজানুরেরা আমাকে আপত্তিজনক অবস্থায় কারো সাথে আটক করেনি। রাস্তায় একা পেয়ে তারা আমাকে আটক করে। পরে ওই গৃহবধূর সাথে আমার অবৈধ সম্পর্কের মিথ্যা অপবাদ দিয়ে মারপিট ও জিম্মিকরে আমার নিকট থেকে নগদ ৭১৫০০ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় আমি বাদী হয়ে থানায় এজাহার দাখিল করেছি। বিরল থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব জানান, ঘটনার বিষয় থানায় মামলা রুজু হয়েছে। মিজানুর নামে ১ ব্যাক্তিকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। আসল ঘটনা আড়াল করার প্রমাণ পেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ