Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিএমইএ সভাপতির দায়িত্ব নিলেন ফারুক হাসান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ সভাপতির দায়িত্ব নিয়েছেন ফারুক হাসান। তিনি ২০২১-’২৩ মেয়াদে দায়িত্ব পালন করবেন। ফারুক হাসান জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।
গতকাল রাজধানীর গুলশানে বিজিএমইএ’র পিআর অ্যান্ড মিডিয়া সেল কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বর্তমান কমিটি নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ফরহাত আনোয়ার।

এসময় ফারুক হাসান বলেন, করোনার সংক্রমণ রোধে লকডাউনের মধ্যেও পোশাক কারখানা খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। মালিকপক্ষকে অবশ্যই খেয়াল রাখতে হবে যেন তৈরি পোশাক খাতের কারণে করোনার সংক্রমণ না বাড়ে। এজন্য, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।
আর শ্রমিকদের নিজস্ব পরিবহন ব্যবস্থায় কারখানায় আনা-নেয়ার ক্ষেত্রে কারখানা কর্তৃপক্ষকে আন্তরিক হওয়ার আহ্বান জানান ফারুক হাসান। রফতানি আয় বাড়াতে অনলাইন প্লাটফর্ম ব্যবহারসহ বহুমুখী উদ্যোগ নেয়া হবে বলেও জানান তিনি।

নতুন কমিটির অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান কচি, সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি মো. শহদিুল্লাহ আজিম, সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম (অর্থ), সহ-সভাপতি মিরান আলী, সহ-সভাপতি নাসির উদ্দিন ও সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী।
গত কমিটিতে সভাপতির দায়িত্বে ছিলেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হক। বিজিএমইএ’র ইতিহাসে তিনি ছিলেন প্রথম নারী সভাপতি। বর্তমান কমিটিতেও তিনি পরিচালক হিসেবে আছেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৪ এপ্রিল, ২০২১, ৩:৩৫ এএম says : 0
    তুমি যে সমমানের ভাগী হয়েছে আল্লাহর নিকটে সুকরিয়া আদায় করা দরকার। তবে সাবধান আত্মসাত করিও না। আত্মসাত কারিদের করনায় খুঁজতেছে। করনা এই জন্য পৃথিবীতে আসিয়াছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ