Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় ৬৮ লাখ টাকা ব্যয়ে করোনা রোগীদের জন্য তিনটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৫:৪৩ পিএম

কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত ৬৮ লাখ টাকা ব্যয়ে এডিবির অর্থায়নে নওগাঁর পোরশা, সাপাহার ও নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন লাইন সরবরাহের সুবিধা সংবলিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এই তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে আইসোলেশান ওয়ার্ডে ১০টি করে বেডে, জরুরী বিভাগে একটি, পুরুষ ও মহিলা ওয়ার্ডে একটি করে এবং গাইনী ওয়ার্ডে একটি করে একসাথে রোগীকে অক্স্রিজেন দেয়া যাবে।
জেলা প্রশাসক হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সের যুক্ত ছিলেন পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: আব্দুল বারি, সিভিল সার্জন ডা: এবিএম আবু হানিফ, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মঞ্জুর মোর্শেদ, সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাজান হোসেন, নিয়ামতপুর নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরা, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, শুধু আইন প্রয়োগ করে করোনা মোকাবেলা করা সম্ভব না। এই জন্য সবাইকে সচেতন হতে হবে ও স্বাস্থ্যবিধি মেনে চলে সকলের প্রচেষ্টার মাধ্যমে করোনা মোকাবেলা করতে হবে বলে।
তিনি আরও বলেন, এবারের লকডাউন শক্তিশালী ভাবে মেনে চলতে হবে। আমরা যদি এই ৭দিন স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে ঈদটা আমরা ভালোভাবে করতে পারবো। তাই সরকারের যে নির্দেশনা সেই নির্দেশনা মধ্যে থেকেই আমাদের করোনাকে মোকাবেলা করতে হবে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক নির্দেশনা দিচ্ছে বলেই দেশের এত উন্নয়ন হচ্ছে। সরকারের অনেক টাকা আছে। এসব টাকা যদি সঠিক নেতৃত্বে ব্যয় করা হয় তাহলে দেশে আরও উন্নয়ন হবে। তাই আমরাও চাই দৃশ্যমান কিছু হোক। মানুষ মানুষের জন্য। এবং মানুষের সেবা করার জন্যই আমরা রাজনীতি করি। তিনি বলেন, এই লকডাউনের বিরুদ্ধে অনেকে মানুষ অনেক কথা বলবে। এইটা কোন বিষয় না। আগে মানুষকে আমাদের বাঁচাতে হবে। তাই প্রতিটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনের আহবান জানান।
এসময় মন্ত্রী প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে বলেন, তিনি সুস্থ আছেন বলেই আমরা দেশের জন্য কাজ করছি, সুস্থ আছি ও দেশ সুস্থ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ