Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংখ্যা নির্ধারণ নয় স্বাস্থ্যবিধি মেনে জুমা তারাবিহ পড়ার সুযোগ চাই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ৪:৫৭ পিএম

আহলে সুন্নাত ওয়াল জমা’আত এর বিশিষ্ট আলেম ওলামাগণ পবিত্র রমজানে স্বাস্থ্যবিধি মেনে অবশ্যই মাস্ক ব্যবহার করে সুস্থ সবল মুসল্লিদের মসজিদে জুমা-জামাত ও তারাবিহর জামাতে অংশগ্রহণের সুযোগ দানের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার এক বিবৃতিতে বলেন তারা বলেন, করোনার কারণে বিশেষ প্রয়োজনে বয়স্ক, অসুস্থ রোগী ও শিশুরা মসজিদে জামাতে অংশগ্রহণ না করে ঘরে, বাসায় নামাজ আদায় করবে। কিন্তু যেখানে দেশের কল-কারখানা স্বাস্থ্যবিধি মেনে চলমান সেখানে রহমত, বরকত ও নাজাতের মাস রমজানে সুস্থ-সবল ২০জনের অধিক মুসল্লিকে মসজিদে জামাত ও তারবিহর জামাত পড়তে বাধা দেয়া ন্যায় সংগত নয়। যা ধর্মপ্রাণ মুসল্লিদের অন্তরে আঘাত করার শামিল। তদুপরি ধর্ম মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী ২০জন মুসল্লি নিয়ে নামাজের জামাত ও তারবিহর জামাত কায়েম করলে এবং এলাকার অন্যান্য সুস্থ সবল মুসল্লিদের মসজিদে জামাতে অংশগ্রহণে বাধা প্রদান করলে মসজিদ পরিচালনা কমিটি এবং আইন শৃংখলা বাহিনীর সাথে এলাকার মুসল্লিদের সংঘাত সৃষ্টি হতে পারে। যা মাহে রমজানের মত পবিত্র মাসে কারো কাম্য নয়।
বিবৃতিতে স্বাক্ষর করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, আহলে সুন্নাত ওয়াল জমাতের চেয়ারম্যান আল্লামা কাজী মোহাম্মদ মঈনুদ্দীন আশরাফী, শাইখুল হাদীস ও কো-চেয়ারম্যান আল্লামা হাফেয মোহাম্মদ সোলাইমান আনছারী, প্রেসিডিয়াম সদস্য আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আব্দুল ওয়াজেদ, সোবহানীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মুফতি হারুনুর রশিদ, অধ্যাপক আল্লামা সৈয়্যদ মুহাম্মদ জালাল উদ্দিন আযহারী, মাওলানা এ এ এম জুবাইর রজভী, হাফেয মাওলানা সৈয়্যদ মুহাম্মদ আজিজুর রহমান, মাওলানা মোহাম্মদ বোরহান উদ্দীন, মাওলানা নূর আহমদ আলক্বাদেরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ