Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালথার ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের দাবি বিএনপির

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

গত ৫ এপ্রিল সালথা উপজেলায় সহিংসতার ঘটনায় বিএনপিকে জড়িয়ে যে অপতৎপরতা চালানো হচ্ছে তার প্রতিবাদে গতকাল শনিবার ফরিদপুর মাছরাঙা ভবনে বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ রিংকুর নেতৃত্বে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শ্যামা তার বক্তব্যে বলেন, গত ৫ এপ্রিল সালথায় যে ঘটনা ঘটেছে তা অনাকাঙ্খিত। ঐ দিন রাতে প্রশাসনের সাথে কথা বলে যা জানতে পেরেছি কিন্তু মামলায় তার উল্টো চিত্র দেখতে পেলাম। তিনি সব ঘটনার বিচারবিভাগীয় তদন্তপূর্বক সত্য প্রকাশের দাবি জানান। তিনি আরো বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত না করে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে বিএনপির নেতা কর্মীদের নামে মামলা দেয়া হয়েছে। ঐ দিন বিএনপির কোনো কর্মসূচি ছিল না। তাই এত লোক হওয়াটা ছিল পূর্ব পরিকল্পনার অংশ। তাই এ ঘটনার সুষ্ঠু তদন্ত চাই এবং যে সকল সাধারণ মানুষকে আটক করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি চাই। এছাড়া বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রত্যাহার দাবি করছি।

তিনি আরো বলেন, সরকার তথাকথিত লগডাউনের নামে যে তামাশা করছে তার তীব্র নিন্দা জানাই। সরকারের মুজিববর্ষ উদযাপনের আগে মনে ছিল না যে দেশে করোনা আছে। বিদেশি অতিথি চলে যাওয়ার পরে সরকারের করোনার কথা মনে পরেছে। এটাও হাস্যকর। সাংবাদিক সম্মেলন শেষে তিনি সালথার সংহিসতার ঘটনা পরিদর্শনে যাবেন বলে সাংবাদিকদের জানান। এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলি, মহানগর যুবদলের সভাপতি বেনজীর আহমেদ তাবরিজ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আলী আশরাফ নান্নু, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. হাবিবুর রহমান হাবিব প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ