Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ১১৮

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১:৪৪ পিএম

মরণঘাতি করোনাভাইরাসের সংক্রামন বাড়ছে নারায়ণগঞ্জে।  গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় একজন ও সোনারগাঁয়ে একজন । এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮৩ জনে। এছাড়া নতুন করে আরও ১১৮ জন আক্রান্ত হয়েছে।  এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১১ হাজার ৩৯৮জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ৯ হাজার ৩১১ জন। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯৩জনের। মোট নমুনা সংগ্রহ হয়েছে ৯২ হাজার ৩৬ জনের।শনিবার  (১০ এপ্রিল) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ৯৫ জন ও আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৯৯ জন, সদরে মারা গেছেন ৩১ জন ও আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৭৪ জন, বন্দরে মারা গেছেন ৭ জন ও আক্রান্ত হয়েছেন ৬৬৭ জন, রূপগঞ্জে মারা গেছেন ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৬ জন, সোনারগাঁয়ে মারা গেছেন ৩১ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫১ জন এবং আড়াইহাজারে মারা গেছেন ৪ জন ও আক্রান্ত হয়েছেন ৮২১ জন
উল্লেখ্য নারায়ণগঞ্জে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়। এরপর ৮ এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। পরে নারায়ণগঞ্জের কপাল থেকে হটস্পটের তকমা তুলে নেয়া হয়েছে।



রাজশাহী ব্যুরো মেট্রোপলিটন পুলিশের অভিযানে ২১ জনকে আটক করা হয়েছে। রাজশাহী মহানগরীর থানা ও ডিবি পুলিশ মহানগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এরমধ্যে বোয়ালিয়া থানা ৫ জন, রাজপাড়া থানা ১ জন, চন্দ্রিমা থানা ৭ জন, কাটাখালী থানা ১ জন, পবা থানা ৪ জন ও কাশিয়াডাঙ্গা থানা ৩ জনকে আটক করে। যার মধ্যে ৭ জন ওয়ারেন্টভূক্ত আসামী, ১ জনকে মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ১৩ জন গ্রেফতার করা হয়েছে। মাদক মামলায় অভিযুক্ত আসামীর হেফাজত হতে মোট ৮০০ মি.লি. দেশীয় বাংলা মদ উদ্ধার হয়।  গ্রেফতারকৃত আসামীদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ