Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উগ্রবাদী গোষ্ঠীর হামলা মোকাবেলায় এলএমজির নিশানা!

বিশেষ নিরাপত্তায় মহানগর ও সিলেট পুলিশের সকল থানা, ফাঁড়ি-স্থাপনা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৬:১০ পিএম

বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সকল থানা, ফাঁড়ি ও স্থাপনায়। বসানো হয়েছে এলএমজি পোস্ট। যে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনারোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। গেল কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে নাশকতামূলক কর্মকান্ড চালাচ্ছে একটি উগ্রবাদী গোষ্ঠী। টার্গেট করে সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়েছে তারা। ভাঙচুর ও আগুন দিয়ে নষ্ট করেছে রাষ্ট্রীয় ও ব্যক্তি মালিকানাধীন সম্পদ। পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় বুধবার রাত থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথা জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। আজ বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানায় যেয়ে দেখা যায়, থানার গোলঘরে বালু ও মাটি দিয়ে নির্মাণ করা হয়েছে এলএমজি পোস্ট। সেখানে দায়িত্বরত এক পুলিশ সদস্য তাক করে বসে আছেন এলএমজি। এ ছাড়া থানায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ পুলিশ সদস্য। ঝুঁকি বিবেচনা করে কিছু থানার ছাদে ও সামনের ফাঁকা স্থানে দেখা যায় এ ধরনের পোস্ট। একইভাবে মহানগর পুলিশের আওতাধীন ৬ থানা, সবক’টি ফাঁড়ি ও গুরুত্বপূর্ণ সকল স্থাপনায় গ্রহণ করা হয়েছে বিশেষ নিরাপত্তা।
মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, এসএমপির সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় নিরাপত্তাব্যবস্থা করা হয়েছে জোরদার। অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি স্থাপনায় বসানো হয়েছে এলএমজি পোস্ট। ইতোমধ্যে সব স্থাপনায় কাজ শেষ হয়েছে এলএমজি পোস্ট বসানোর তিনি জানান, শুধু থানা ফাঁড়ি নয়, সরকারি সব স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত রাখা হয়েছে বাড়তি ফোর্স। কেউ অনাকাঙ্খিত ঘটনা ঘটানোর চেষ্টা করলে তা দমন করা হবে কঠোর হাতে। একই অবস্থা সিলেট জেলার ১১ থানাতেও। এসব থানায় এলএমজি পোস্ট বসানোর কাজ চলছে বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ পিপিএম। এছাড়া তিনি জানান, ইতোমধ্যেই সব থানায় সরবরাহ করা হয়েছে এলএমজি। এছাড়া ঝুঁকির মাত্রা বিবেচনায় প্রতিটি থানায় অতিরিক্ত ফোর্স করা হয়েছে মোতায়েন। কোনো দুষ্কৃতকারী হামলার চালানোর চেষ্টা করলে কোন ছাড় পাবে না সে। প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ