Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামে এবং দেশের আইনেও চার বিয়েতে নিষেধাজ্ঞা নেই : মাওলানা মামুনুল হক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৫:৩৩ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, ইসলামে চারটি বিয়ের অনুমোদন দেয়া হয়েছে। দেশের আইনেও একাধিক বিয়েতে বাধা নেই। কাজেই আমি দ্বিতীয় বিয়ে করেছি এতে কার কী? তিনি বলেন, যদি আমি স্ত্রীদের কোনো অধিকার থেকে বঞ্চিত করে থাকি, তবে আমার বিরুদ্ধে আমার পরিবার অভিযোগ দিতে পারে। সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে গত শনিবার এক নারীসহ অবরুদ্ধ হওয়ার ঘটনাসহ সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ব্যাখ্যা দিতে আজ বৃহস্পতিবার সোয়া তিনটার দিকে ফেসবুক লাইভে এসে এসব কথা বলেন তিনি।

ফেসবুক লাইভে তিনি বলেন, আজ পর্যন্ত কেউ কি দেখাতে পারবে যে, আমার পরিবার কোনো বিষয়ে আমার বিরুদ্ধে কোনো অভিযোগ দিয়েছে? আমার স্ত্রীর সঙ্গে আমি কি কথা বলবো না বলবো সেটা আমার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমার ব্যক্তিগত ফোনালাপ ফাঁস করে আমার ব্যক্তিগত অধিকার ক্ষুন্ন করা হয়েছে। এটি যেমন দেশের আইনেও অপরাধ তেমনি ইসলামী বিধানেও চরম গুণাহের কাজ। সুতরাং আমার ব্যক্তিগত ফোনালাপ যারা ফাঁস করেছে তাদের বিরুদ্ধে আমি আইনি ব্যবস্থা নেবো। মাওলানা মামুনুল হক আরও বলেন, যেভাবে একের পর এক মানুষের ব্যক্তিগত ফোনালাপ ফাঁস করা হচ্ছে, এটি দেশের জন্য ভালো কিছু বয়ে আনবে না।

তিনি বলেন, মাওলানা রফিকুল ইসলামকে গ্রেফতার করে তার নামেও অপবাদ দেয়া হয়েছে। তিনি বলেন, এই যে এতোগুলো ফোনালাপ ফাঁস করা হলো তাতে কি প্রমাণ মিলেছে যে সে আমার বিবাহিতা স্ত্রী নয়? অথচ শুধু শুধু আমার একান্ত ব্যক্তিগত কথাগুলো কোন উদ্দেশ্যে ফাঁস করা হলো?

নারায়নগঞ্জের রয়াল রিসোর্টে যে ঘটনা ঘটেছে সেটি নিয়ে প্রশ্ন করা হয়েছে যে, আমি কেন এই পরিস্তিতিতে রিসোর্টে গেলাম। হ্যাঁ আমি স্বীকার করছি যে এমন অসাবধানতাবশত সেখানে আমার যাওয়া সমীচীন হয়নি। তবে আমি জানতাম না যে দেশের মানুষের ব্যক্তিগত নিরপাত্তা চরমভাবে ভেঙ্গে পড়েছে।



 

Show all comments
  • Jack+Ali ৮ এপ্রিল, ২০২১, ৫:৫১ পিএম says : 0
    After liberation not a single government rule our country by Qur'an, if our country rule by Qur'an then we would be able to live in our country in peace, security with human dignity: Allah warned against man made Law: ‘আমি তোমাদের প্রতি সত্যসহ কিতাব অবতীর্ণ করেছি এর আগে অবতীর্ণ কিতাবের সমর্থক ও সংরক্ষক হিসেবে। সুতরাং আল্লাহ যা অবতীর্ণ করেছেন তদনুসারে তাদের বিচার নিষ্পত্তি করো এবং যে সত্য তোমার কাছে এসেছে তা ত্যাগ করে তাদের খেয়াল-খুশির অনুসরণ কোরো না। তোমাদের প্রত্যেকের জন্য শরিয়ত ও স্পষ্ট পথ নির্ধারণ করেছি।’(সুরা : মায়িদা, আয়াত : ৪৮) আনুগত্য করতে হবে ইসলামের : নবী-রাসুলদের অঙ্গীকার অস্বীকারকারীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আল্লাহ বলেন, ‘তারা কি আল্লাহর দ্বিনের পরিবর্তে অন্য দ্বিন প্রত্যাশা করে? যখন আকাশে ও পৃথিবীতে যা কিছু আছে সবাই স্বেচ্ছায় বা অনিচ্ছায় তাঁর কাছে আত্মসমর্পণ করেছে। আর তাঁর দিকেই প্রত্যানীত হয়েছে।’(সুরা : আলে ইমরান, আয়াত : ৮৩) পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘নিঃসন্দেহে ইসলামই আল্লাহর কাছে একমাত্র দ্বিন। যাদের কিতাব দেওয়া হয়েছিল তারা পরস্পর বিদ্বেষবশত তাদের কাছে জ্ঞান আসার পরও মতবিরোধ করেছিল।’(সুরা : আলে ইমরান, আয়াত : ১৯) মানুষ কি মনে করে যে, তারা একথা বলেই অব্যাহতি পেয়ে যাবে যে, আমরা বিশ্বাস করি এবং তাদেরকে পরীক্ষা করা হবে না? Sura:29. Ayat:2 আমি তাদেরকেও পরীক্ষা করেছি, যারা তাদের পূর্বে ছিল। আল্লাহ অবশ্যই জেনে নেবেন যারা সত্যবাদী এবং নিশ্চয়ই জেনে নেবেন মিথ্যুকদেরকে। Sura:29. Ayat:3 যারা মন্দ কাজ করে, তারা কি মনে করে যে, তারা আমার হাত থেকে বেঁচে যাবে? তাদের ফয়সালা খুবই মন্দ। Sura:29. Ayat:4
    Total Reply(1) Reply
    • Mahfuzur Rahman ৮ এপ্রিল, ২০২১, ৭:১১ পিএম says : 0
      Absolutely right
  • ম নাছিরউদ্দীন শাহ ৮ এপ্রিল, ২০২১, ৬:১৯ পিএম says : 0
    আপনাকে হেফাজতে ইসলাম কে এই দেশের মানুষের এত ভালবাসার কারণ ইসলামের কথা বলেন আল্লাহ রাসুল (সাঃ).অনুসৃত সুন্নতের কথা বলেন প্রিয়নবী (সাঃ) শানেমানে ইজ্জতের জন‍্য তৌহিদী কাফেলার শক্তিশালী অবস্থান দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের মনের গভীরে স্থানকরে নিয়েছেন অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম যদি রাজনীতি করতে চান ঘোষণা দিন রাজনীতির মাঠে নামুন।আমরা সংখ্যাগরিষ্ঠ সুন্নীর ঈমানআকিদা দুর্বলতার সুযোগে আপনারা কওমী সম্প্রদায় সরকারের গদি নিয়ে কথা বলেন। আপনারা লাখ লাখ আলেমদের সামনে কওমী জননী ঘোষণা দিয়ে ছিলেন আপনারা। ঐসভাবেশে বিশ্ব মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন ঈমানী কন্টে আল্লাহ আবার ক্ষমতাই আনেন আসবো ইত্যাদি ইত্যাদি। ক্ষমতার পকৃত মালিক আল্লাহ। আল্লাহ্ যতদিন রাখেন ততদিন ক্ষমতাই থাকবেন। এটিই ঈমান। এই মুহুর্তে হেফাজত সরকারের ঐক্যবদ্ধ আলোচনা জরুরী এবং জরুরী। দেশীয় আন্তর্জাতিক ষড়যন্ত্রের গভীরে পড়তে যাচ্ছেন বাংলাদেশ। কারণ অর্থনৈতিক শক্তিশালী বাংলাদেশ হচ্ছে। পাশ্ববর্তী সহ অনেকেই বঙ্গবন্ধুর কন‍্যার ভিশনারী লিডারশিপ বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। আপনারা আলেমদের প্রতি গভীর শ্রদ্ধা রেখে বলছি দেশ আগে। পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণরেখা অতিক্রম করেনি ঐক্যবদ্ধ ভাবে দেশ কে শক্তিশালী করুন। মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত মানবতাবাদী আপনাদের অনেক কিছু ইতিমধ্যে দিয়েছেন। মধ‍্যস্তাকারী মিমাংসা কারী ঐক্য হয়ে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে সামিল হোন। ঐক্যবদ্ধ হোন।
    Total Reply(0) Reply
  • Azad mullah ৮ এপ্রিল, ২০২১, ৯:৫১ পিএম says : 0
    এতো সব অপবাদ ও মিথ্যাচার করে মুমিনের কোনো খতি করা যাবে না বরং অপবাদ কারি ই ধংস হয়ে যাবে তাই যেন মিথথুক রা সাবধান হয়ে যায় কারন আললাহ ছুবহানাহোতালার ধরা বড় শক্ত যে বা যারা ই সীমা লংগন করেছেন অবস্সই আললাহ পাক টিক সময়ের ওদের জন্য উপযুক্ত ফাইসালা করেছেন নমরুদ ফেরাউন কারুন কাওমে আদ আবু লাহাব তার পত্নী ও আবুজাহাল ও উবাইবিনখালফ সবাইকে তাদের উপযুক্ত প্রতিদান সময়মতো দিয়েছেন আর তাদের পাওনা টিক ই পাইয়াছে কোনো কমতি হয় আর বর্তমান জমানায় ও সব জালিমদের বদলা পাইতেছে যদিও এই জমানায় কোনো নাবীরাসুল আসতেছেন না ও আসবেন ও না কিন্তু জালিমদের ব্যবস্থা আললাহ ছুবহানাহোতালা নিজ কুদরতে ই করতেছেন তাই সব জালিমদের কে বলবো সাবধান সাবধান সাবধান জুলুম নির্যাতন থেকে সাধারণ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামুনুল হক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ