Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢামেকে চিকিৎসাধীন সাত শিশু

করোনায় আক্রান্ত ২১ মাসের শিশু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের শিশু করোনা ইউনিটে চিকিৎসা নিচ্ছে ২১ মাসের এক শিশু। ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটে সাত শিশু করোনাভাইরাসের চিকিৎসা নিচ্ছে। তাদের মধ্যে ২১ মাস থেকে সর্বোচ্চ ১৩ বছরের শিশুরা রয়েছে। গতকাল মঙ্গলবার ঢামেকের শিশু করোনা ইউনিটের একজন চিকিৎসক এ তথ্য জানান।

তিনি আরও জানান, চিকিৎসাধীন শিশুদের মধ্যে সাতজনকে হাসপাতালের দ্বিতীয় তলার হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) রাখা হয়েছে। সবাই করোনাভাইরাসের প্রাথমিক পর্যায়ে রয়েছে। তাদের সার্বক্ষনিক মনিটরিংয়ের মধ্যে রাখা হয়েছে বলে ওই চিকিৎসক জানিয়েছেন।

ঢাকা মেডিক্যাল হাসপাতালের শিশু বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সাঈদ আনোয়ার সাংবাদিকদের বলেন, হাসপাতালে বার্ন ইউনিটের শিশু করোনা ইউনিটে বেশ কয়েকজন শিশু করোনায় আক্রান্ত হয়েছে। কয়েকজন শিশু আছে দ্বিতীয় তলার এইচডিইউতে ও কয়েকজন আছে তৃতীয় তলার ওয়ার্ডে। বড়রা যেমন করোনাই আক্রান্ত হচ্ছেন, সেই দিক থেকে শিশুরাও আক্রান্ত হচ্ছেন। তবে করোনা আক্রান্ত হওয়ার পরে একপর্যায়ে বড়রা খারাপের দিকে গেলেও শিশুদের বেলায় সেটা হচ্ছে না। আল্লাহ রহমত করছেন। শিশুরা দ্রুত সুস্থ হয়ে উঠছে বলে তিনি মন্তব্য করেন।

 



 

Show all comments
  • সোলায়মান ৭ এপ্রিল, ২০২১, ১২:১৪ এএম says : 0
    আল্লাহ তুমি তাদেরকে রক্ষা করো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ