Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বাজারে সামাজিক দূরত্ব রক্ষায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ২:৫৪ পিএম

চট্টগ্রামের কর্ণফুলী সিডিএ মার্কেটে ' কাঁচাবাজারে সামাজিক দূরত্ব রক্ষা করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পুলিশ। মঙ্গলবার 'করোনা ভাইরাস প্রতিরোধ বাজার ব্যবস্থাপনা' উদ্বোধন করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার ( পশ্চিম) মোঃ আব্দুল ওয়ারীশ সকাল ১১ টায় এই কার্যক্রম উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার শ্রীমা চাকমা, কর্ণফুলী মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি মোঃ কামাল উদ্দিন,সিনিয়র সহ- সভাপতি এ কে এম হাবিব উল্লাহ, সাধারণ সম্পাদক মোঃ জাহেদ, যুগ্ন সাধারণ সম্পাদক কায়সার আহম্মেদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক জাফর আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
উপ কমিশনার ( পশ্চিম) মোঃ আব্দুল ওয়ারীশ বলেন, করোনায় যাতে আমরা নিরাপদে বাজার করতে পারি সেজন্যই এই উদ্যোগ। আমরা এই উদ্যোগকে বাংলাদেশে মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। আমরা চাই অন্যান্য বাজারও এই মডেলকে অনুসরণ করুক।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, করোনায় সবচেয়ে ঝুঁকিপূর্ণ কাঁচাবাজার। তাই কাঁচাবাজারকে সুরক্ষিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনা প্রতিরোধের সম্ভাব্য সবগুলো সতর্কতামূলক ব্যবস্থাই এখানে গ্রহণ করা হয়েছে। বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিতে পুরো বাজারে বৃত্ত অঙ্কন, ক্রেতা-বিক্রেতা উভয়েরই মাস্ক পরিধান বাধ্যতামূলক, তাপমাত্রা মেপে বাজারে প্রবেশ করানোর ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি অসুস্থ লোকদের বাজারে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।



 

Show all comments
  • MOHEUDDIN ৬ এপ্রিল, ২০২১, ৩:৩৫ পিএম says : 0
    আসলে অনেকে বুঝে না কোনটা সামাজিক দূরত্ব আর কোনটা শারিরীক দূরত্ব? আমরা শারীরিক দূরত্ব বজায় রাখব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ