Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙামাটিতে ১০ দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:১৩ এএম

রাঙামাটি শহরের শিমুলতলী এলাকায় রান্নার চুলার আগুনে ১০ দোকান-ঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৈরি আবহাওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়লেও হতাহতের কোনো ঘটনায় ঘটেনি। গত রোববার রাত সাড়ে ৯টার সময় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছে, দুর্ঘটনাস্থলে ১০ দোকান ছিল। এরমধ্যে তিনটিতে ভাড়াটিয়া থাকলেও বাকিগুলো খালি ছিল। রাত সাড়ে ৯টার সময় ব্যবসায়ি সেলিমের বন্ধ দোকানের রান্নার চুলা থেকে আগুন ধরলে বিষয়টি স্থানীয়রা দেখেই নেভানোর উদ্যোগ নেয়। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে প্রচন্ড বাতাসে মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে করে দোকানগুলোর নিচে থাকা কয়েকটি বসত-ঘরসহ ১০ দোকান সম্পূর্ণ পুড়ে যায়। ক্ষতিগ্রস্তরা দাবি করেন আগুনে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মেহেদী মহসিন জানান, রাত ১০টার সময় আমরা স্থানীয়দের কাছ থেকে খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে এসে স্থানীয় বাসিন্দা, সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় ঘণ্টব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তিনি আরো জানান, একটি দোকানের ভেতর থেকে আগুন ধরেছে বলে জানতে পেরেছি। ক্ষয়ক্ষতিসহ আগুন ধরার মূল কারণ তদন্তের পর জানা যাবে।
এদিকে করোনাকালীন এই সময়ে এই ধরণের আকস্মিক আগুনে নিঃস্ব হয়ে গেছে স্থানীয় কয়েকটি পরিবার। বিষয়টি সরেজমিনে দেখতে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. ছূফি উল্লাহ, জেলা প্রশাসনের এনডিসি মো. ইসলাম উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ