Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট বারে ‘ডে-কেয়ার সেন্টার’ চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

আইনজীবী মায়েদের সুবিধার্থে তাদের শিশু সন্তানদের তত্ত্বাবধান করতে সুপ্রিম কোর্ট বারে ‘ডে-কেয়ার সেন্টার’ (দিবা-যত্ম কেন্দ্র) চালু করা হয়েছে। গতকাল রোববার অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন এটি উদ্বোধন করেন। ডে-কেয়ার সেন্টারে মোবাইল অ্যাপসের মাধ্যমে অনলাইনে সার্বক্ষণিক সন্তানদের সঙ্গে যোগাযোগ রাখার ব্যবস্থা রয়েছে। এতে তারা সবসময় যেকোনো স্থান থেকে তাদের সন্তানদের দেখাশোনা করতে পারবেন। প্রশিক্ষণপ্রাপ্ত সেবকের তত্ত্বাবধানে পরিচালিত হবে এই অত্যাধুনিক সুবিধা সম্বলিত ডে-কেয়ার সেন্টার। যেখানে সার্বক্ষণিক দেখাশোনা করার জন্য আছে দু’টি সিসি ক্যামেরা। আইনজীবী মায়েদের শিশুদের দিবাকালীন দেখাশোনার পাশাপাশি খেলাধুলা, ছবি আঁকা, অক্ষর পরিচিতি, ছড়া শেখা ও চিত্তবিনোদনের ব্যবস্থা করা হয়েছে এখানে।
এ বিষয়ে বারের সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল বলেন, সুপ্রিম কোর্টের আইনজীবীদের কল্যাণে এই ডে-কেয়ার সেন্টার সুসজ্জিতভাবে প্রস্তুত করা হয়েছে। বিশেষ করে মা আইনজীবীরা যাতে তাদের শিশুদের এখানে রেখে পেশাগত দায়িত্ব পালন করতে পারেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ব্যারিস্টার মারইয়াম খন্দকার বলেন, একটি ডে- কেয়ার আগে থেকেই ছিল। তবে সেটি নামমাত্র। সেন্টারটি সুসজ্জিতভাবে প্রস্তুতির কাজ গত ডিসেম্বর মাস থেকে শুরু হয়। এখন এটি উদ্বোধন করা হয়েছে। এখানে শিশুরা যাতে নিরাপদে থাকতে পারে সে লক্ষ্যে সকল ব্যবস্থা থাকছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ