Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে ব্যবসায়ীকে জরিমানা

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে জমির মাটি কাটার অপরাধে দুই মাটি ব্যবসায়ীকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। হাসান মল্লিক নামে এক ব্যবসাীকে ১ লাখ ও যুবলীগ নেতা মো. শওকত খানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

গত বৃহস্পতিবার ও শুক্রবার রাতে মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. জোবায়ের হোসেনের নেতৃত্বে উপজেলার বহুরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। হাসান মল্লিক উপজেলার গোড়াই ইউনিয়নের মীর দেওহাটা গ্রামের জংশের আলী মল্লিকের ছেলে ও শওকত খান বহুরিয়া গ্রামের হেলাল উদ্দিন খানের ছেলে এবং বহুরিয়া ইউনিয়ন যুবলীগের আহŸায়ক।

জানা গেছে, হাসান মল্লিক দীর্ঘদিন ধরে উপজেলার বহুরিয়ায় আবাদি জমি ধ্বংস করে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে বিক্রি করে আসছিল। মাটি ভর্তি ট্রাক চলাচলের কারণে দেওহাটা-গেড়ামাড়া সড়কের ব্যাপক ক্ষতি হচ্ছিল। এমন খবর পেয়ে শুক্রবার গভীর রাতে মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. জোবায়ের হোসেনের নেতৃত্বে বহুরিয়ায় অভিযান চালানো হয়। এ সময় হাসান মল্লিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। শনিবার সকালে জরিমানার টাকা পরিশোধ করে ড্রাম ট্রাক ছাড়িয়ে নেন। বৃহস্পতিবার রাতে বহুরিয়া ইউনিয়নের দেওহাটা-গেড়ামাড়া সড়কের চান্দুলিয়া এলাকার নুরুল ইসলাম সেতুর কাছ থেকে মাটি কাটার অপরাধে যুবলীগ নেতা মো. শওকত খানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. জোবায়ের হোসেন জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ