Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিনাঞ্চলে করোনায় অরো দুজনের প্রাণ গেল ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৮ জন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ২:২৪ পিএম

দক্ষিনাঞ্চলে ২৪ ঘন্টায় আরো ৫৮ জন করোনা সংক্রমনের সাথে পটুয়াখালীতে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দক্ষিণাঞ্চলে ২১৪ জনের মৃত্যুর কথা জানাল স্বাস্থ্য বিভাগ। সরকারী হিসেবে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৭৭। এরমধ্যে গত ৭২ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ২১০ জন আক্রান্ত ও ৩ জনের মৃত্যু হয়েছে। করেনার হট স্পট বরিশাল মহানগরী ছাড়াও নতুনকরে পটুয়াখালী ও ভেলার পরিস্থতির অবনতি ঘটছে।

শণিবার দুপরের পূর্ববর্তি ৭২ ঘন্টায় বরিশালে ৭৩ জন আক্রান্ত ও এক জনের মৃত্যুর ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫ হাজর ২৬২ জনে। মৃত্যু হয়েছে এ পর্যন্ত ৯২ জনের। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড এবং আইসোলেশন ওয়ার্ড আবার রোগীতে পরিপূর্ণ। বরিশাল মহানগরী এখনো করোনার হটস্পট। এ নগরীতে ইতোমধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যাও প্রায় ৫ হাজার।
পটুয়াখালীতে গত ৭২ ঘন্টায় ২৬ জন আক্রান্তের সাথে দু জনের মৃত্যুর ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৪৪ জনে। আর সরকারী হিসেবে মোট আক্রান্তের সংখ্যা ১,৮১৯। গত এক সপ্তাহে পটুয়াখালীতে করোনা সংক্রমনে ৩ জনের মৃত্যু হল । পিরোজপুরেও গত ৭২ ঘন্টায় ৩০ জন আক্রান্তের পাশাপাশি একজনের মৃত্যু হয়েছে। সরকারী হিসেবে এ জেলায় ১,২৭৭ জন আক্রান্তের মধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে। ভোলাতে গত ৭২ ঘন্টায় ৪৮ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। জেলাটিতে মোট আক্রান্ত ১,১৮৮ জনের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে এসময়ে নতুনকরে আক্রান্ত হয়েছে ১৯ জন । জেলাটিতে এ পর্যন্ত ১ হাজার ৮০ জন আক্রান্তের মধ্য ২২ জনের মৃত্যু হয়েছে।
আর ঝালকাঠীতে গত ৭২ ঘন্টায় ১৪ জনের আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত ৮৯৫ জন আক্রান্তের মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে।
অপরদিকে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত ১০,৬৩১ জন সুস্থ হয়ে উঠেছেন। যারমধ্যে গত ৭২ ঘন্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৮ জন। তবে দক্ষিণাঞ্চলে আক্রান্তের হার বৃদ্ধির সাথে সুস্থতার হারও ক্রমশ হ্রাস পাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ