Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের সীমান্ত এলাকার নিরীহ মানুষের রক্তে রঞ্জিত মোদির হাত : সিলেটে এক সমাবেশে হেফাজত নেতৃবৃন্দ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৮:২৫ পিএম

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করেছে সিলেটে হেফাজত। আজ (শুক্রবার) জুমআর নামাজের পর নগরীর কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয় এ সমাবেশ। গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন উপলক্ষে হেফাজতে ইসলাম বাংলাদেশের দেশজুড়ে প্রতিবাদ সভা ও হরতাল কর্মসূচি পালনকালে ঢাকা, চট্টগ্রাম এবং ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত নেতাকর্মীদের হতাহতের ঘটনায় সিলেটসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামি অরাজনৈতিক এ সংগঠন। সিলেটে অনুষ্ঠিত সমাবেশে জেলা ও মহানগর হেফাজতের নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তির অনুষ্ঠানে আগত বিদেশি অন্যান্য অতিথি নিয়ে কোনো আপত্তি ছিলো না আমাদের। কিন্তু বাংলাদেশ বিরোধী ভারতের প্রধানমন্ত্রীর ব্যাপারে কেবল আপত্তি ছিলো। কারন মোদির হাত মুসলমান এবং বাংলাদেশের সীমান্ত এলাকার নিরীহ মানুষের রক্তে রঞ্জিত। সেকারনে মোদির আগমনকে মেনে নিতে পারিনি বলেই গণতান্ত্রিক এবং শান্তিপূর্ণ আন্দোলনে নেমেছিলাম আমরা। পরবর্তীতে কী পরিস্থিতি তৈরি হয়েছিলো দেশবাসী দেখেছেন তা । বক্তারা আরো বলেন, ইসলাম ও দেশকে বাঁচাতে মাঠে নেমে ১৭ টি তাজা প্রাণ হারিয়েছি আমরা। এ সমাবেশ থেকে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য আহ্বান জানাচ্ছি রাষ্ট্রের প্রতি।
বক্তৃতা শেষে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয় মোনাজাতের মাধ্যমে ।
সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম কেন্দ্রীয় নায়বে আমির ও সিলেট জেলার সভাপতি মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ি, হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা রেজাউল করিম জালালী, জেলা হেফাজত নেতা মাওলানা ফয়জুল হাসান কাদিমানী, মহানগর হেফাজত নেতা মাওলানা খলিলুর রহমান, জামেয়া মাদানিয়া কাজিরবাজারের প্রিন্সিপাল হেফাজত নেতা মাওলানা সামিউর রহমান মুসা, মাওলানা শাহ মমশাদ আহমদ, জেলা হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসাইন, মহানগর হেফাজত নেতা মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আতিকুর রহমান, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা এমরান আলম, মাওলানা সৈয়দ সলিম ক্বাসেমী, মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা নজমুদ্দিন ক্বাসেমী, মাওলানা মাহমুদ শুয়াইব, মাওলানা মুহিব্বুল হক, মাওলানা ছদরুল আমীন, মাওলানা আখতারুজ্জামান তালুকদার, মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা ফাহাদ আমান, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা আমিন আহমদ রাজু, আসলাম রাহমানী, মাওলানা হাফিজ কবির আহমদ, মাওলানা হারুন রশিদ, মাওলানা লুৎফুর রহমান, আবু সুফিয়ান, আবু বক্কর সিদ্দিক, ও মাওলানা একরামুল হক জুনেদ, আবুল খয়ের ও আব্দুল করিম দিলদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ