Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিন ও পাইপ জব্দ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৮:৩৫ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৩ টি ড্রেজার মেশিন, এক হাজার ৫’শ ফিট পাইপ জব্দসহ ৩৫ হাজার ৫’শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন স্থানে এ অভিযান চালান ভ্রাম্যমান আদালত। এসময় ড্রেজার মেশিন ও পাইপ জব্দের পাশাপাশি বালু উত্তোলন না করার মুচলেকা দেয়ায় এক বালু ব্যবসায়ীর ২০ হাজার টাকা জরিমানা, একটি বালু পরিবহন ট্রলি, দুইজন শ্রমিকের জরিমানাসহ কিছু বালু নিলামে বিক্রি দেয়া হয়।

আনসার সদস্যদের নিয়ে এ অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ।

অভিযান শেষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান চালিয়েছি। এতে ৩টি ড্রেজার মেশিন ও এক হাজার ৫’শ ফিট পাইপ জব্দ করা হয়েছে। এছাড়া জরিমানা ও বালু নিলামে বিক্রি দেয়া হয়েছে। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ