Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেট্টোরেলের ছয়টি কোচ পৌঁছাল মোংলা বন্দরে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৮:৪৬ এএম

ঢাকা মেট্টোরেলের ছয়টি কোচ নিয়ে থাইল্যান্ডের পতাকাবাহী জাহাজ বুধবার বিকেল ৪টায় মোংলা বন্দরে ভিড়েছে। মেট্টোরেলের প্রথম চালান নিয়ে বন্দরের ৭ নম্বর জেটিতে ভেড়ার পর সন্ধ্যা ৬টায় শুরু হয় খালাস। সন্ধ্যায় জাহাজ থেকে দু’টি কোচ বার্জে নামানো হয়েছে। নদীপথে সেগুলো গিয়ে পৌঁছাবে ঢাকার উত্তরার দিয়াবাড়ী। বাকি চারটি কোচ বৃহস্পতিবার দিনে নামানোর কথা রয়েছে।

আগামী মে মাসে আরো একটি ট্রেন মোংলা বন্দরে আসার কথা রয়েছে। আগামী ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে ২৪ জাহাজে আনা হবে ১৪৪ কোচ ও অন্যান্য মালামাল।

জাহাজটির শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, বুধবার ছয়টি কোচ নিয়ে জাপান থেকে মোংলা বন্দরে এসেছে মেট্রোরেলের প্রথম চালান। এগুলো বার্জে করে নেয়া হবে ঢাকার উত্তরার দিয়াবাড়ীতে। আগামী মে মাসে আরো ছয়টি কোচ নিয়ে একটি জাহাজ আসার কথা রয়েছে এ বন্দরে। পর্যায়ক্রমে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ২৪ জাহাজে আনা হবে ১৪৪টি কোচসহ অন্যান্য মালামাল। মূলত ঢাকার সঙ্গে মোংলা বন্দরের দূরত্ব কম ও খরচ কম হওয়ায় এ বন্দর দিয়েই মূল্যবান মালামাল আনা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ