Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি উদ্বেগ প্রধান বিচারপতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি না মানার কারণেই করোনা সংক্রমণ বাড়ছে।

গতকাল (বুধবার) অবকাশকালীন ছুটি শেষে ভার্চুয়াল আপিল বিভাগের শুনানির শুরুতেই প্রধান বিচারপতি এ উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, আদালতে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। আদালতে প্রবেশের সময় অবশ্যই মাস্ক পরতে হবে। অন্যথায় করোনা সংক্রমণ বাড়তেই থাকবে। স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরার কারণেই করোনা বাড়ছে বলেও মন্তব্য করেন তিনি। এসময় প্রধান বিচারপতি সিনিয়র আইনজীবীদের সতর্ক থাকার পরামর্শ দেন।

এর আগে গত মঙ্গলবার করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সুপ্রিম কোর্ট ও দেশের সব অধস্তন আদালতে বিচারক এবং আইনজীবীদের কালো বেøজার এবং গাউন পরার বাধ্যবাধকতার বিষয়টি শিথিল করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত মামলার শুনানির সময় আইনজীবী ও বিচারকদের কালো বেøজার ও গাউন পরতে হবে না। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিদের সঙ্গে পরামর্শ করে এ সিদ্ধান্ত নেন।

ওইদিন রাতে সুপ্রিম কোর্টের মুখপাত্র ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান জানান, প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের সিনিয়র বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন যে, পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীরা ক্ষেত্রমত সাদা শার্ট বা সাদা শাড়ি-সালোয়ার কামিজ ও সাদা নেক ব্যান্ড/কালো টাই পরিধান করবেন। এক্ষেত্রে কালো বেøজার এবং গাউন পরিধান করার প্রয়োজনীয়তা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ