Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

টঙ্গীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, তীব্র যানজট

প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩৬ এএম, ৭ সেপ্টেম্বর, ২০১৬

গাজীপুর জেলা সংবাদদাতা : টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর ফুট ওভারব্রিজ নির্মাণের দাবিতে এবং সড়ক দুর্ঘটনায় সহপাঠী নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। বুধবার সকালে সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা একাডেমির সামনের সড়ক অবরোধ করে।

এতে ওই মহসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ সকাল সোয়া ১০টার দিকে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। একই দাবিতে শিক্ষার্থীরা গত সোমবার একই স্থানে মহাসড়ক অবরোধ করেছিল।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার বিকেলে ওই একাডেমির সপ্তম শ্রেণির ছাত্রী তাসনিম আক্তার রাফা (১২) ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় বাস চাপায় আহত হয়। পরে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর প্রতিবাদে এবং ফুট ওভারব্রিজ নির্মাণের দাবিতে দ্বিতীয় দিনের মতো বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ওই একাডেমির সামনে মহাসড়কে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে অবরোধ করে। এতে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ওই সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

টঙ্গী থানার পরিদর্শক মো. আমিনুল ইসলাম জানান, রাস্তার উপর ফুট ওভারব্রিজ নির্মাণের দাবিতে রোববার সকালে শিক্ষার্থীরা মহাসড়কে অবরোধ করেছিল। বুধবার সকালেও একই দাবিতে তারা মহাসড়ক অবরোধ করে। শিক্ষার্থীরা যানবাহন ভাঙচুরের চেষ্টা করলে তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়। পরে সোয়া ১০টার দিকে ওই মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ