Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাথরঘাটায় বিদ্যুৎ নিয়ে চরম দুর্ভোগ

লাইন বিভাজনের কাজে ঠিকাদারের গাফিলতির অভিযোগ ‘বিদ্যুৎ নিয়ে আমরা চরম দুর্ভোগে আছি। সংস্কারের নামে দীর্ঘদিন এভাবে চলতে পারে না’

চৌধুরী মো. ফারুক, পাথরঘাটা (বরগুনা) থেকে | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বরগুনার পাথরঘাটা উপজেলায় বিদ্যুৎ নিয়ে মানুষ এখন চরম দুর্ভোগে। প্রতিদিন সকাল ৮টায় বিদ্যুৎ যায় আর আসে বিকাল ৫টার পর। তবে, কোনো দিন সন্ধ্যার পরেও আসে। এভাবে গত এক বছর ধরে বিদ্যুতের এ অবস্থা চলছে। এমন অভিযোগ পাথরঘাটা উপজেলাবাসীর।

খোঁজ নিয়ে জানা যায়, ফিডার বিভাজন ও আবগ্রেডেশন কাজ করা ও লোকবলের অপ্রতুলতার কারণে দীর্ঘ সময় ধরে কাজ করতে হচ্ছে। সূত্রে জানা গেছে, প্রথমে ঠিকাদারের ৩০ জন লোক কাজ করলেও এখন মাত্র ১৪ জনে কাজ করে। বাকি লোক অন্যসাইডে নিয়ে গেছে। ফলে এ অল্প লোক দিয়ে কাজ করার জন্য সারাদিন বিদ্যুৎ বন্ধ রাখতে হচ্ছে।

পাথরঘাটা সাব-স্টেশনের এজিএম ইকবাল মাহদী জানান, পাথরঘাটায় ৫টি ফিডারে কাজ চলছে। এরমধ্যে পাথরঘাটা পৌরসভায় একটি সাব-স্টেশন থেকে গোলচত্বর হয়ে নতুন বাজার বিএফডিসি হয়ে তালতলা খালের এপার-ওপার, বাকি ৩টি সাবস্টেশন থেকে চরদুয়ানী হয়ে কাঠালতলী পর্যন্ত, পাথরঘাটা সাবস্টেশন থেকে মুন্সিরহাট পর্যন্ত এবং সাবস্টেশন থেকে ৩৩ কেভি মঠবাড়িয়া পর্যন্ত কাজ চলছে। তাই বিদুৎ সরবারাহ বন্ধ রাখতে হচ্ছে।

তবে, এ কাজের জন্য নির্ধারিত সময়ের চেয়ে দ্বিগুণ সময় বেশি অতিবাহিত হওয়ার পরেও কাজ শেষ করতে না পারায় নির্বাহী প্রকৌশলী পৌরসভার কাজের ঠিকাদার মো. আমীর আলিকে বিলম্বের কারণে শোকজ করেছে বলে জানা গেছে। এ ঠিকাদার কেন বিলম্ব হলো তা তিনি এখনো জবাব দেননি। তিনি পিরোজপুর প্রকৌশলী অফিসের সাথে যোগসাজসে প্রচুর কাজ বাগিয়ে নেন। এমনকি মোট কাজের বড় একটা অংশ তিনি পান বলে জানা গেছে। ফলে সব সাইডে কাজ করাতে গিয়ে লোকজনের ঘাটতি দেখা যায়। তার বাড়ি বাগেরহাটের মোড়েলগঞ্জে বলে জানা গেছে।

পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী এ এস এম আহসানুল আলম জানান, ঠিকাদারের গাফলতি ও কাজ বিলম্বিত হওয়ার কারণে শোকজ করা হয়েছে। দ্রুত কাজ শেষ না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, বিদ্যুৎ নিয়ে আমরা চরম দুর্ভোগে আছি। সংস্কারের নামে দীর্ঘদিন এভাবে চলতে পারে না। তিনি দ্রুত বিদ্যুৎ নিয়মিত দেয়ার দাবি জানান।

পাথরঘাটা সাব স্টেশনের এজিএম ইকবাল মাহদী জানান, বিদ্যুতের সমস্যা বেশিদিন থাকবে না। আর অল্প কিছু দিন কাজ করলেই সমস্যার সমাধান হয়ে যাবে। এমনকি আগামী ৫ বছরে আর কোনো কাজ করা লাগবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ