Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরাদ্দকৃত ঘর পেতে ইউএনওর কাছে আকুতি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর দেয়া নিজের নামে বরাদ্দ হয়ে আসা ঘরটিতে উঠার জন্য ইউএনওর কাছে আকুতি জানিয়েছেন হিরন। একই সাথে ঘরের জন্য চেয়ারম্যানকে দেয়া নগদ ৩০ হাজার টাকা ফেরত পাওয়ার দাবিও জানান অসহায় হিরন আকন। উপজেলার মাধবখালী গ্রামের তার বাড়ি।

অভিযোগে জানা যায়, সরকারি একটি ঘর পাওয়ার জন্য মাধবখালী ইউনিয়ন চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম তালুকদার সরকারি খরচ বাবদ হিরনের কাছে ৩০ হাজার দাবি করেন। কথামতো চেয়ারম্যানকে টাকাও দেন তিনি। তারপরে হঠাৎ একদিন ব্যাংকে একাউন্ট করে আরো ৭০ হাজার টাকা চায় চেয়ারম্যান। এ টাকা না দেয়া ও তার নামে বরাদ্দকৃত ঘরটি একই বাড়ির আইয়ুব আকনের জমিতে নির্মাণ করা হয়। সে ঘরটির দেয়ালের নেইম-প্লেটে হিরনের নাম খোদাই করে লিপিবদ্ধ আছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে কাগজপত্রে যার সত্যতা পাওয়া যাবে বলে অভিযোগ তার। এমনকি ঘরের জন্য দেয়া ৩০ হাজার টাকা ফেরত চাইলে টাকা না দিয়ে উল্টো হিরনকে অকথ্য ভাষায় গালাগাল ও শারীরিকভাবে নির্যাতন করেন চেয়ারম্যান।

অভিযুক্ত মাধবখালী ইউপি চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম তালুকদার জানান, অভিযোগের বিষয়ে আমার জানা নেই। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, ঘরটি হিরনের নামেই বরাদ্দ হয়ে আসছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস জানান, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ