Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্র অধিকার পরিষদের ৮ জন রিমান্ডে

মোদি বিরোধী মিছিলে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মোদিবিরোধী মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেফতার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আট নেতাকর্মীর রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল ঢাকার পৃথক দুজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এই রিমান্ডের আদেশ দেন। আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শাহবাগ থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইন, হত্যাচেষ্টা ও সরকারি কাজে বাধাদানের মামলায় তদন্ত কর্মকর্তা গতকাল চার আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাদের চারদিন করে রিমান্ডে নেয়ার আদেশ দেন। রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন- রবিউল হাসান, আল-আমিন, সজল ও নাজমুল করিম সোহাগ। অপরদিকে মতিঝিল থানায় করা মামলায় আরও চার আসামিকে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম দুইদিন করে রিমান্ডে নেয়ার আদেশ দেন।
রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন- সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম, তৌফিক শাহরিয়ার ও মো. পারভেজ।
মামলার নথি থেকে জানা যায়, গত ২৫ মার্চ মতিঝিলে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রথম মামলা হয়। এরপর শনিবার প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার মামলা হয়। উভয় মামলায় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর ছাড়া সংগঠনটির শীর্ষ নেতারা আসামি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ