Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পৌর মেয়র মালেক ও স্ত্রী নীলাকে আত্মসমর্পণের নির্দেশ

দুদকের দুই মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

অবৈধ সম্পদ অর্জন মামলায় পিরোজপুর পৌর মেয়র হাবিবুর রহমান মালেক এবং তার স্ত্রী নীলা রহমানকে ৫ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে তাকে গ্রেফতার কিংবা হয়রানি করা যাবে না। আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মহি উদ্দিন শামীমের ডিভিশন বেঞ্চ ৫ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। তাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট একেএম ফজলুল হক। হাবিবুর রহমান মালেক পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এ কে এম আউয়ালের সহোদর।
গত ১৮ মার্চ দুদকের উপ-পরিচালক আলী আকবর বাদী হয়ে তাদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করেন। একটি মামলায় উভয়ের বিরুদ্ধে জ্ঞাত আয় বহিভর্‚ত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। অপর মামলায় জাল-জালিয়াতির মাধ্যমে জনবল নিয়োগের অভিযোগ আনা হয়েছে। শেষোক্ত মামলায় হাবিবুর রহমান মালেক ছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তরফদার সোহেল রহমান, পৌরসভার কাউন্সিলর আবদুস সালাম বাতেন, নির্বাহী প্রকৌশলী আবু হানিফ, পৌরসভার সচিব মাসুদ আলমসহ নিয়োগপ্রাপ্ত ২২ জনকে আসামি করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ