Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত যুবকের মৃত্যু

গ্রেফতার ১

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া- পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় আহত রকিবুল ইসলাম রিয়নের মৃত্যু হয়েছে। গত শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়। নিহত রকিবুল ইসলাম রিয়ন ব্রাক্ষণখালী এলাকার জহিরুল ইসলাম কচির ছেলে।
এর আগে গত শনিবার সন্ধ্যায় উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের ব্রাক্ষণখালী এলাকায় ঘটে দুইপক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা। এ সংঘর্ষে উভয়পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এসময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় গিয়াস উদ্দিন গেসু নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ব্রাক্ষণখালী এলাকার গিয়াস উদ্দিনের সঙ্গে একই এলাকার সানোয়ারের একটি জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। গত শনিবার সন্ধ্যায় ওই জমি দখল করতে গিয়াস উদ্দিন ও তার লোকজন বালু ভরাট করতে গেলে সানোয়ার ও তার লোকজন বাধা দেয়। এক পর্যায়ে উভয়পক্ষের মাঝে তর্কবিতর্ক হয়। পরে বাকবিতÐার এক পর্যায়ে মারপিটে জড়িয়ে পড়ে। এ খবর দুই পক্ষের লোকজনের মাঝে ছড়িয়ে পড়লে উভয়পক্ষের লোকজন রামদা, চাপাতি, চাইনিজ কুরালসহ ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এছাড়া এক পক্ষ আরেক পক্ষের ঘরবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায় বলে উভয়পক্ষ থেকে দাবি করা হচ্ছে। কয়েক দফা রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়পক্ষের রকিবুল ইসলাম রিয়ন, শহিদুল ইসলাম, জহিরুল ইসলাম, রিয়াজ হোসেন, জুৎস্না বেগম, আছিরুন নেছা, শহিদুল মিয়া, রুবেল মিয়া, মোবারক হোসেন, গিয়াস উদ্দিন, কাকুলি আক্তারসহ অন্তত ২০ জন আহত হন। আহতদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে অন্তত রকিবুল ইসলাম রিয়নসহ দশজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ