Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় আহত ২০ গুলিবিদ্ধ দুই জন

ইউপি নির্বাচনী সংঘর্ষ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার মিরুখালী ইউপি নির্বাচনে গত শনিবার রাতে আ.লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে। উপজেলার ৩নং মিরুখালী ইউনিয়নের নাগ্রাভাংগা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আহত ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দিনগত গভীর রাতে নাগ্রাভাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে নির্বাচনী প্রচারণায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুস ছোবাহান শরীফ ও স্বতন্ত্রপ্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি আবু হানিফ খানের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মো. জাকির হোসেন (৪০) ও আলমগীর পঞ্চায়েত (৪০) আহত হন। আহত অন্যারা হলেন- আলামিন (২৩), নুর আলম (২৫), কবির হোসেন (৫০), সেন্টু হাওলাদার (৫০), হেলাল (৩০), আবদুল হালিম (৪০) ও রুম্মান (১৭)। আহতদের ওই রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে গুরুতর আহত জাকির হোসেন, আলমগীর পঞ্চায়েত, হেলাল ও আবদুল হালিমকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। নৌকারপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুস ছোবাহান শরীফ জানান, শনিবার রাতে নাগ্রাভাংগা গ্রামের নুর মিয়া ফরেস্টারের (অব.) বাড়িতে কর্মী বৈঠক শেষে সমর্থকরা বাড়ি ফিরছিল। এ সময় টহল পুলিশের উপস্থিতিতে স্বতন্ত্রপ্রার্থী আবু হানিফের সমর্থকের পিস্তলের গুলিতে তার কর্মী মো. জাকির হোসেন ও আলমগীর পঞ্চায়েত আহত হয়।
এদিকে উপজেলা যুবলীগের সভাপতি ও স্বতন্ত্রপ্রার্থী আবু হানিফ খান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, নাগ্রাভাংগা গ্রামের জসিম খানের বাড়িতে উঠোন বৈঠক চলাকালে আ.লীগ প্রার্থীর দলবল তার ছোট ভাইসহ ১০/১২জন সমর্থককে কুপিয়ে জখম করে। তিনি আরও জানান, ওই রাতে তার ছোট ভাই আহত আবু জাফর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে আ.লীগ প্রার্থীর দলবল পুনরায় মারধর করে ব্যাগে থাকা টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। বাধ্য হয়ে আহতরা ভান্ডারিয়া, আমুয়াসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়।
মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান মিলু জানান, আগুনে পোড়া ও ভাঙচুরকৃত ১১টি মোটরসাইকেল উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং সংঘর্ষের ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ