Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদরাসা মাঠে ইউপি মেম্বারের বালুর ব্যবসা

ফয়সাল হক, চিলমারী (কুড়িগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০২ এএম

কুড়গ্রামের চিলমারীতে ইউপি মেম্বার ও তার ছোট ভাইয়ের বিরুদ্ধে মাঠ দখল করে বালু ব্যবসার অভিযোগ উঠেছে। করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে মাদরাসা ও স্কুলের খেলার মাঠ দখল করে বালুর ব্যবসা করছে ইউপি মেম্বার মতিয়ার রহমান ও তার ছোট ভাই মিঠু মিয়া।
জানা যায়, কুড়িগ্রামের চিলমারীতে রাজারভিটা দাখিল মাদরাসার মাঠ দখল করে থানাহাট ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার মো. মতিয়ার রহমান ও তার ছোট ভাই মিঠু মিয়া বালুর পয়েন্ট তৈরি করেছে।
গত বন্যার পর নদী থেকে বালু উত্তোলন করে মাঠ দখল করে বালুর ব্যবসা করে আসছে তারা। এলাকার সচেতন মহলের দাবি করোনার কারণে স্কুল কলেজ বন্ধ হয়ে গেলে তারা এই সুযোগ কাজে লাগায়। এলাকাবসীদের অভিযোগ, মাঠ ফাঁকা থাকলে আমাদের ছেলে মেয়েরা খেলতে পারতো। ফলে এলাকার যুবকরা খারাপ কাজ হতে বিরত থাকতে পারতো।
এ বিষয়ে মতিয়ার মেম্বার জানান, মাদরাসার সভাপতিকে বিষয়টি অবগত করা আছে। তিনি বালু ব্যবসার বিষয়টি জানেন। অপরদিকে মাদরাসার অধ্যক্ষকের সাথে কথা হলে তিনি জানান, আমি গত ৫ মাস আগে মাদরাসা থেকে অবসরে গেছি। এ বিষয়ে আমার কিছু জানা নেই।
মাদরাসার সভাপতির বিদ্যুৎ ইসলামের সাথে কথা হলে তিনি জানান, আমি এখনো দায়িত্ব গ্রহণ করিনি। পূর্বে যিনি ছিলেন তিনি বিষয়টি জানে হয়তো। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জানান, মাঠে বালু রাখার বিষয়টি আমার জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ