Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশ সদস্যসহ ১০ নেতাকর্মী আহত

সুন্দরগঞ্জে দু’গ্রুপের মারামারি

সুন্দরগঞ্জ (গাইবান্ধ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০২ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ফুল দেয়ার আগেই বিএনপি ও অঙ্গসংগঠনের দুই গ্রুপের সংঘর্ষে এক পুলিশ সদস্য ও কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন। গত শুক্রবার সকাল সাড়ে আট টার দিকে শহীদ মিনারের অদুরে তিস্তা বাজার (মহিলা বাজার) নামক স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, গত ১৮ মার্চ উপজেলা যুবদল নেতা আব্দুর রহমানকে আহ্বায়ক করে যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে কমিটিতে বাদ পড়া কিছু যুবদল নেতাকর্মীসহ বিএনপির কিছু নেতাকর্মী ক্ষুদ্ধ হয়ে পরে। মূলদল ও যুবদলের আহবায়ক কমিটির নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিতে যাবে এ সংবাদ জানতে পেয়ে ক্ষুদ্ধ নেতাকর্মীরা শহীদ মিনারের অদূরে তিস্তা বাজারে তাদের পথরোধ করে হামলা চালায়। এতে কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়। এসময় হামলা নিয়ন্ত্রণ করতে গিয়ে এসআই জাহাঙ্গীর আহত হন। আহত নেতা উপজেলা বিএনপিসহ সাংগঠনিক সম্পাদক ও বেলকা ইউনিয়ন বিএপির সভাপতি সানোয়ার হোসেন বড় বাবু, ছাপড়হাটি ইউনিয়ন বিএনপির সভাপতি এফ আই জাহাঙ্গীর মন্ডল, ছাত্রদল নেতা নুরুন্নবী মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে নুরুন্নবী মিয়ার অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া জেলা যুবদলের সদস্য সাজু মিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন। আহত জেলা বিএনপির সদস্য মাসুদ পারভেজ মনজুসহ অন্যান্যরা বিভিন্নভাবে চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা সানোয়ার হোসেন বড় বাবু জানান, যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করাকে কে কেন্দ্র করে বাদ পড়া নেতা কর্মীরা কিছু বহিরাগত লোকসহ পূর্ব পরিকল্পিতভাবে তিস্তা বাজারে অতর্কিতে আমাদের উপর হামলা চালিয়ে মারপিট করে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়। তবে বাকি আহতরা বিভিন্নভাবে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি। আহত এসআই জাহাঙ্গীর জানান, আইন শৃংখলা রক্ষার্থে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হামলায় আহত হয়েছেন তিনি। তিনি আরো জানান, হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বর্তমানে বাসায় বিশ্রামে আছেন।
এ ব্যাপারে পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম জানান, এ বিষয়ে এখনো কোন মামলা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ