Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী: ইতিহাস অনুসন্ধানে বিএনপি

সিলেট বিভাগীয় সাংবাদিকদের সাথে মতবিনিয়ম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৫:০১ পিএম

গবেষণা ভিত্তিক কার্যক্রমের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অনুসন্ধান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর একটি গুরুত্বপূর্ণ কাজ। আর এ দায়িত্ব জাতীর বিবেক সাংবাদিকরা রাখতে পারেন বিশেষ ভূমিকা। ইতিহাস গবেষনায় দল ভিত্তিক না হয়ে সত্যানুসন্ধানী হওয়ার আহবান জানান বিএনপি’র নেতৃবৃন্দ। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সিলেট বিভাগীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে বিএনপি চায় আগামী প্রজন্মের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে। আর জাতীয় এই গুরুত্বপূর্ণ কাজে আমাদের পথ দেখাবেন সাংবাদিকরা।
বিএনপি নেতারা বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কোন দল বা গোষ্ঠির একার নয়; দেশের সকল মানুষ এই উদযাপনের অংশ। বিএনপি সবাইকে নিয়েই বছর ব্যাপি গৌরবময় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের পরিকল্পনা নিয়েছে। গতকাল বুধবার (২৪ মার্চ ২০২১) বিকেলে সিলেট নগরের একটি অভিজাত হোটেলে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মিডিয়া কমিটি আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন সিলেট বিভাগীয় কমিটির’ আহবায়ক ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। অনুষ্ঠানে জুমের মাধ্যমে সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আহবায়ক ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।
অনুষ্ঠানের বিশেষ অতিথি বিএনপি’র স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম এবং সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব ডা. সাখাওয়াত হাসান জীবন জুমে যুক্ত থেকে বক্তব্য প্রদান করেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ড. এনামুল হক চৌধুরী, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য সচিব শামা ওবায়েদ ও বিএনপির জাতীয় কমিটির সদস্য, সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপি সহ-সভাপতি নুরুল ইসলাম সাজু। মতবিনিয়ম সভায় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের সাংবাদিকরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ