Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় মানহীন পেঁয়াজ না কিনলে মিলছে না টিসিবি’র কোনো পণ্য

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ৪:১৬ পিএম

খুলনায় টিসিবি’র ভ্রাম্যমান পণ্য বিক্রয়ের স্থানগুলোতে সাধারণ মানুষের ভীড় লেগেই রয়েছে। তেল, ডাল, চিনিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বাজার অপেক্ষা কম দামে কিনছেন তারা। ডিলাররা ক্রেতাদের পণ্য সরবরাহে হিমশিম খাচ্ছেন। পবিত্র রমজান মাস প্রায় এসে যাওয়ায় ক্রেতাদের ভীড় বেড়েছে।

এদিকে, আমদানী করা নিম্নমানের পেঁয়াজ না কিনলে ডিলারদের কাছ থেকে কোনো পণ্যই কেনা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গিয়েছে। ক্রেতারা অভিযোগ করেছেন, ডিলাররা প্যাকেজ আকারে পণ্য বিক্রি করছেন। ৫০ টাকা প্রতি কেজি দরে ২ কেজি চিনি, ৫০ টাকা প্রতি কেজি দরে ২ কেজি মুশুরীর ডাল, ৯০ টাকা প্রতি লিটার দরে ২ লিটার সয়াবিন তেল এবং সাথে ৩০ টাকা প্রতি কেজি দরে ২ কেজি পেঁয়াজ কিনতেই হচ্ছে। মোট দাম রাখা হচ্ছে ৪৪০ টাকা। ক্রেতারা আরো বলছেন, বিভিন্ন দেশ থেকে আমদানী করা বড় বড় এসকল পেঁয়াজে কোনো স্বাদ নেই, গন্ধ নেই। তরকারীতে দিলে বোঝা যায় না যে পেঁয়াজ দেয়া হয়েছে। তাছাড়া বাজারে এখন নতুন পেঁয়াজ উঠতে শুরু হয়েছে। ডিলাররা আমাদের বাধ্য করছেন পেঁয়াজ কিনতে।

বৃহষ্পতিবার দুপুরে খুলনা মহানগরীর কয়েকটি স্থান ঘুরে ক্রেতাদের এ অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে।

স্থানীয় ডিলার আমিনুল ইসলাম বলেন, টিসিবি আমাদের জোর করে আমদানী করা পেঁয়াজ দিচ্ছে। পেঁয়াজ না নিলে টিসিবি অন্য কোনো পণ্য দিচ্ছে না। নেয়ার পর এগুলো বিক্রি না করলে নষ্ট হয়ে যাবে। তাই আমরা লোকসানের এড়াতে এক প্রকার বাধ্য হয়ে ক্রেতাদের পেঁয়াজ কিনতে বলছি। তিনি স্বীকার করেন আমদানীকৃত পেঁয়াজের মান দেশী পেঁয়াজের মত নয়।



 

Show all comments
  • Jack Ali ২৫ মার্চ, ২০২১, ৪:২৬ পিএম says : 0
    When Iblees rule then there is no peace. O'Allah send us a Muslim ruler who will rule our sacred beloved mother land by Qur'an so that we can live in peace also there will be no more poor people.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ