Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বর্ণিল আয়োজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১০:২০ এএম

মহান স্বাধীনতা ঘোষণার ঐতিহাসিক স্মৃতি বিজড়িত আন্দোলন সংগ্রামের নগরী চট্টগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যাপক প্রস্তুতি চলছে। চলছে বর্ণিল সব অনুষ্ঠানমালার আয়োজন।
একুশবার তোপ ধ্বনীর মধ্যদিয়ে দিবসের সূচনা হবে। এরপর স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে গভীর শ্রদ্ধা নিবেদন করা হবে। মুক্তিযুদ্ধে বীর শহীদের প্রতি জানানো হবে বিন¤্র শ্রদ্ধা।
আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি প্রতিষ্ঠান দিবসটি উদযাপন উপলক্ষ্যে নানা কর্মসূচি নিয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালী, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, সাংস্কৃতি অনুষ্ঠান, শহীদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত। করোনায় স্বাস্থ্যবিধি মেনেই এসব কর্মসূচি পালন করা হবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয় কর্তৃপক্ষ-সিডিএ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন-বিএসসি, বাংলাদেশ চা বোর্ড, চট্টগ্রাম ওয়াসা, রেলওয়ে পূর্বাঞ্চল, জেলা পুলিশ, চট্টগ্রাম প্রেস ক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিস্তারিত কর্মসূচি পালন করবে। নগরীর গুরুত্বপূর্ন ভবনে আলোকসজ্জা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ