Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই যুবকের আমৃত্যু কারাদন্ড

ঝালকাঠিতে কিশোরী ধর্ষণ

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ঝালকাঠিতে এক কিশোরীকে ধর্ষণের দায়ে দুই যুবককে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। গতকাল দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- শহরের সিটিপার্ক এলাকার মো. রানা খলিফা ও মো. নাদিম। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী অতিরিক্ত সরকারি কৌঁসুলি মোস্তাফিজুর রহমান মনু এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি ওই কিশোরীকে ঘরে রেখে তার মা বাইরে যায়। এ সুযোগে একা পেয়ে ওই কিশোরীকে ওড়না দিয়ে মুখ বেধে রানা ও নাদিম ধর্ষণ করে। রাত ১০টার দিকে মা ফিরে আসলে ধর্ষণের শিকার ওই কিশোরী মাকে এ ঘটনা জানায়। ধর্ষণে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনায় ২০১৪ সালের ১৮ জুন মেয়েটির মা বাদী হয়ে ঝালকাঠি থানায় দুই যুবককে আসামি করে একটি মামলা করেন। থানার উপপরিদর্শক গৌতম কুমার ঘোষ মামলাটি তদন্ত করে ওই বছরের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি মোস্তাফিজুর রহমান মনু ও আসামি পক্ষে ছিলেন মিজানুর রহমান মুবিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ