Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যে দৃশ্যে আটকে গেল এমপি মোকাব্বির খানের চোখ

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০২ এএম

বিশুদ্ধ পানির অভাব। পানি সংগ্রহ করতে যেতে হয় অনেক দূর। বিশুদ্ধ পানি খেতে হলে তো যেতেই হবে। প্রতিদিনের মত খালি কলসি নিয়ে গতকালও পানি সংগ্রহে যাচ্ছিলেন কয়েকজন নারী। এমন দৃশ্য চোখ এড়ায়নি স্থানীয় সংসদ সদস্যের। তাতেই মিললো কষ্ট লাঘবের আশ্বাস, সাথে নগদ সহায়তা।
ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল সুরিকোনা ও লামা তাজপুর। অভাব যাদের নিত্যসঙ্গী। ‘নুন আনতে পানতা ফুরায়’ অবস্থা তাদের। বিশুদ্ধ পানির ব্যবস্থা করা তাদের পক্ষে কঠিন। পানি আনতে তাদের যেতে হয় অনেক দূর। গত ২১ মার্চ সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান এ গ্রামের পাশ দিয়ে নির্ধারিত অনুষ্ঠানে যাচ্ছিলেন। এমন সময় নারীদের কলসি নিয়ে পানি সংগ্রহে যাওয়ার দৃশ্যে আটকে যায় তার চোখ। গাড়ি থেকে নেমে মহিলাদের কাছে গিয়ে জানতে পারেন সেখানে বিশুদ্ধ পানির ব্যবস্থা নেই, বসবাসের জন্য ঘরে নেই টিন। বৃষ্টির সময় ঘরে বাস করা কঠিন। দুর্দশার চিত্র দেখার জন্য তাদের সাথে হেঁটে যান বাড়িতে। কিছুক্ষণ সেখানে অবস্থান করে তাদের কথা শোনেন। সুরিকোনা গ্রামের বঞ্চিত মহিলাদের কথার সত্যতা পেয়ে তৎক্ষণাত তিনি নগদ অর্থ তাদের হাতে তুলে দেন। বিশুদ্ধ পানির ব্যবস্থা, ঘর নির্মাণে টিনসহ সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন তাদের।
এ ব্যাপারে জানতে চাইলে সুরিকোনা গ্রামের হনুফা বেগম বলেন, এমপি সাহেব আমাদের বাড়িতে এসে আমাদের করুণ অবস্থা দেখে নগদ ৫ হাজার টাকা দিয়েছেন। ঘর দেখে নির্মাণের জন্য টিনসহ আরো অর্থ দেয়ার কথা বলেছেন। লামা তাজপুর গ্রামের মো. সোহরাব আলী ও লাকি বেগম জানান, এমপি সাহেব আমাদের কথা শুনে আমাদের দুঃখ লাঘবে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এ ব্যাপারে সিলেট-২ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, তাদের কথা শুনে বিশুদ্ধ পানিসহ অন্যান্য সহযোগিতার আশ্বাস দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ