Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুরআন মানলে জান্নাত, না মানলে জাহান্নাম -ড. আবুল কালাম বশর

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৮:২৭ এএম

সর্বাবস্থায় সত্য কথা বলা ঈমানদারের পরিচয়। আল্লাহর আইনের বাইরে থাকলে ঈমান থাকবে না। কুরআন মানলে জান্নাত। না মানলে জাহান্নাম।

মাহফিলে দাওয়াত না পাওয়া, চাকুরী চলে যাওয়া, কিংবা জেল-জুলুমের ভয়ে যারা হক কথা বলে না, তারা বোবা শয়তান।

নাজাতের একমাত্র গ্যারান্টি ঈমান। শুধু নামাজে পার পাওয়া যাবে না। কাদিয়ানিরা নামাজ পড়ে। কিন্তু সেই নামাজ তাদের মুক্তি দিবে না। কারণ, তারা শেষ নবীকে বিশ্বাস করে না। কাদিয়ানিরা মুসলমান নয়।

কক্সবাজার জেলা বাবুর্চি শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেডের তাফসীরুল কুরআন মাহফিলে আন্তর্জাতিক মুফাসসির ও মিডিয়া ব্যক্তিত্ব ড.মুফতি আবুল কালাম আযাদ বাশার এসব কথা বলেন।

তিনি বলেন, ঈমানদার দাবি করলে ক্ষণিকের দুনিয়ার মায়া ছাড়তে হবে। জীবন হতে হবে জান্নাতমুখি। কুরআন হাদিস মেনেই জীবন চালাতে হবে। দীর্ঘ হায়াতের পর মৃত্যুকালে সঙ্গী হিসেবে ভাল আমল নিতে না পারলে মুসলমান হিসেবে জীবনটাই ব্যর্থ।

ড.মুফতি আবুল কালাম আযাদ বাশার বলেন, পবিত্র কুরআন আল্লাহর বাণী। কুরআন মানলে জান্নাত। না মানলে জাহান্নাম। হেদায়েতের একমাত্র মাধ্যমে এই কুরআন। যারা কুরআনের নির্দেশ মেনে চলবে তারা দুনিয়া ও আখেরাতে সম্মানিত হবে।

মঙ্গলবার (২৩ মার্চ) রাতে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত মাহফিলে প্রধান আলোচক ছিলেন ড.মুফতি আবুল কালাম আযাদ বাশার।

বাবুর্চি সমিতির ঐতিহাসিক এই মাহফিলে সভাপতিত্ব করেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও চট্টগ্রামের সীতাকুণ্ড কামিল (মাস্টার্স) মাদরাসার সাবেক অধ্যক্ষ প্রখ্যাত আলেমে দ্বীনমা ওলানা মাহমুদুল হক।

বিশেষ বক্তা হিসেবে আলোচনা করেন- চকরিয়া শাহারবিল আনোয়ারুল উলুম কামিল (মাস্টার্স) মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী ও কুমিল্লার কাজিবাড়ি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব হাফেজ মাওলানা জসিম উদ্দিন চাঁদপুরী।

কক্সবাজার জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশনের কোষাধ্যক্ষ মোহাম্মদ সাহাব উদ্দিনের সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিনুল হক, কক্সবাজার জেলা হোটেল রেস্তোরাঁ শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিনুল ইসলাম হাসান, কক্সবাজার ঈদগাহ মাঠ জামে মসজিদের ইমাম মাওলানা কাইয়ুম, বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মুছা কলিম উল্লাহ, কক্সবাজার জেলা দোকান কর্মচারী ও হকার্স সমিতির সভাপতি এমইউ বাহাদুর প্রমুখ।

 



 

Show all comments
  • Mamun ২৪ মার্চ, ২০২১, ৯:৩৩ এএম says : 0
    Masha allah. Jajakallah . Thanks Daily Inqilab Family......
    Total Reply(0) Reply
  • Md. Nazrul Islam ২৪ মার্চ, ২০২১, ১২:২০ পিএম says : 0
    Alhamdulillah.Thanks to Daily Inqilab as published true voice.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ