Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়েলের আগুনে পুড়ল বসতঘর

গফরগাঁওয়ে মরল গৃহপালিত পশুপাখি

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ময়মনসিংহের গফরগাঁওয়ে গোয়াল ঘরে মশা তাড়াতে জ্বালানো কয়েলের আগুনে তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় একটি দুধ ধোয়ানো গাভী, ৪টি ছাগল ও হাস-মুরগি পুড়ে মরে গেছে। গত সোমবার দিবাগত রাতে উপজেলার দক্ষিণে পাগলা থানার টাঙ্গাব ইউনিয়নের দুবাশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, দুবাশিয়া গ্রামের প্রতিবন্ধী আলী হোসেনের বাড়ির গোয়ালঘরে গত সোমবার সন্ধ্যা রাতে মশা তাড়াতে খড়ের বেনিতে ধোঁয়া দেয়া হয়। এক পর্যায়ে ধোঁয়া থেকে আগুন লেগে যায়। মুহূর্তে আগুন পাশের বসত ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে আলী হোসেনের বসতঘর, তার ভাই আলামিনের ঘর ও সৎ মা রাশিদা বেগমের ঘর, তিনটি রান্না ঘর ও গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ঘরের ফ্রিজ, নগদ টাকাসহ সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। গোয়ালে থাকা বাছুরসহ একটি দুধের গাভী, চারটি ছাগল, অনেকগুলো হাঁস-মুরগি পুরে মারা যায়। এতে তিনটি পরিবারের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগর জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাদের বাড়ি বিলের ঢালায় অবস্থিত হওয়ার কারণে এলাকার হাজারো মানুষ এগিয়ে এলেও কাছে যাওয়ার বা আগুন নেভানোর কোনো উপায় ছিল না। পরিবারগুলো যাতে সরকারি সহায়তা পায় সেই উদ্যোগ নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ