Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমি সহকারীর বিরুদ্ধে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে দেউলী-সুবিদখালী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে জমির দাখিলায় অতিরিক্ত টাকা নেয়ায় উপজেলা নির্বাহী অফিসার কাছে অভিযোগ করেছেন ভুক্তভোগী।
অভিযোগে জানা যায়, পূর্ব-সুবিদখালী গ্রামের মৃত মো. আতাহার আলী মোল্লার ছেলে মো. শামিম মোল্লা গত ১৬ মার্চ উপজেলা ভ‚মি অফিসে ২০ শতাংশ জমির রেকর্ড করতে যান। পরে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম শামীমের কাছ থেকে এ জমির রেকর্ডের জন্য ১ম বার ১ লাখ, ২য় বার ৫০ হাজার, ৩য় বারে ২০ হাজার টাকা চায়। ভুক্তভোগীর কাছে এতো টাকা দেয়া সম্ভব নয়। তাই পরবর্তীতে ২০ শতাংশ জমির দাখিলা করতে ৩ হাজার টাকা নেয়। ভুক্তভোগী শামিম নিজে পরতে না পাড়ায় অন্য একজনকে দাখিলার জমা রশিদ পড়ান। এরপর তিনি জানতে পারেন দাখিলায় ২৩১ টাকার রশিদ লিখে দিয়েছেন বাকি ২৭৬৯ টাকা তাকে ফেরত দিয়েছেন। অথচ ভ‚মি কর্মকর্তা তাকে এ টাকা ফেরত দেননি। শামিম এ ভূমি কর্মকর্তা অনিয়ম দুর্নীতি জন্য আইনগত ব্যবস্থার দাবি জানান। ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, রশিদের বাইরে কোনো টাকা নেয়া হয়নি। উপজেলা নির্বাহী অফিসার মোসা. তানিয়া ফেরদৌস জানান, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ