Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকায় অপহরণ : টাঙ্গাইলে মুক্তিপণের অর্থসহ অপহরণ চক্রের ২ সদস্য গ্রেফতার

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে অপহরণের সাথে জড়িত অভিযোগে কামাল হোসেন ও জিয়াউর রহমান নামে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। মির্জাপুর উপজেলার বাইমহাটি এলাকা থেকে মুক্তিপণের দাবীকৃত ৩০ লাখ টাকাসহ তাদের গ্রেফতার করা হয়। একই সাথে দক্ষিণ আফ্রিকায় অপহরণ হওয়া মো. মাহবুবুর রহমানকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা।
মঙ্গলবার টাঙ্গাইল র‌্যাব-১২, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মো. মহিউদ্দিন ফারুকী তার নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ অবহিতকরণ সভার মাধ্যমে জানান, গত ২৯ আগস্ট নারয়ানগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার দক্ষিণ আজিবপুর গ্রামের বাসিন্দা দক্ষিণ আফ্রিকা প্রবাসী মো. মাহবুবুর রহমান কেপটাউন শহরের কোন একটি স্থান থেকে অপহরণের শিকার হন। পরে ৪ সেপ্টেম্বর মোবাইল ফোনের মাধ্যমে বাংলাদেশে মাহবুবুর রহমানের ভগ্নীপতি মো. সুরুজ জামানের নিকট মুক্তিপণ হিসেবে প্রথমে ৭০ লাখ পরে ৩০ লাখ টাকা দাবি করা হয়। মুক্তিপণের টাকা পরিশোধের জন্য টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা শহরের বাইমহাটি এলাকার একটি ঠিকানা ও মোবাইল নাম্বার দেওয়া হয়। বিষয়টি টাঙ্গাইল র‌্যাবকে জানালে মুক্তিপণের টাকাসহ অপহৃত মো. মাহবুবুর রহমানের স্বজনদের সাথে নিয়ে র‌্যাবের একটি দল নির্দিষ্ট গন্তব্যে যায়। সেখানে দাবীকৃত টাকা নেওয়ার সময় হাতেনাতে হালপাড়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মো. কামাল হোসেন ওরফে কালু (৬০) ও বাইমহাটি গ্রামের মৃত ফকির উদ্দিনের ছেলে মো. জিয়াউর রহমান ওরফে জিয়াকে গ্রেফতার করা হয়। তবে প্রধান অপহরণকারী কামাল হোসেনের ছেলে কেপটাউনের বাসিন্দা মো. মনির হোসেন ওরফে রাজু ওরফে জাহিদ (৩০) ও তার অপর সহযোগীরা র‌্যাবের অভিযানের কথা জানতে পেরে পালিয়ে যায় এবং অপহৃত মো. মাহবুবুর রহমানকে কেপটাউনের একটি রাস্তার পাশে ফেলে রেখে যায় অপহরণকারীরা। মাহবুবুর রহমান বর্তমানে সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদের পর জানিয়েছে এর আগেও অন্তত ১০/১২টি একই কায়দায় অপহরণের ঘটনা ঘটিয়ে মুক্তিপণ আদায় করেছে। এ ব্যাপারে মির্জাপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ