Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দৌলতদিয়ার ৪ ফেরিঘাটের ২টিই বন্ধ

প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : পদ্মায় তীব্র স্রোত ও ভাঙনের কারণে দৌলতদিয়ার ফেরিঘাটগুলোর পন্টুন স্থির রাখা সম্ভব হচ্ছে না। সকালে মেরামত করে সচল করা হলেও বিকেলে পাড় ভেঙে আবার তা যাচ্ছে। এতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে চরমভাবে। সৃষ্টি হয়েছে অচলাবস্থা। ফলে উভয় ঘাটে পারের অপেক্ষায় থাকা গাড়ির সংখ্যা ক্রমেই দীর্ঘ হচ্ছে।

উভয় ঘাটে পারের অপেক্ষায় ছয় শতাধিক ট্রাকসহ সাড়ে আট শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে কোরবানির গরুবাহী কয়েকটি ট্রাকও রয়েছে। তবে এসব ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে বলেও কয়েকজন ট্রাক চালক জানিয়েছেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ জানান, নদীতে স্রোত ও ভাঙনের কারণে দুই ও তিন নম্বর ঘাটের মেরামতের কাজ চলছে। ফলে ঘাট দু’টি সাময়িকভাবে বন্ধ রয়েছে। বাকি এক ও চার নম্বর ঘাট সচল আছে। এ দুই ঘাটে তিন শতাধিক পণ্যবাহী ট্রাকসহ সাড়ে চার শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। এছাড়া এ নৌ-রুটে ১৮টি ফেরি মধ্য ছোট-বড় ১৪টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ