Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নিতাইগঞ্জে ২টি পশু খাদ্যের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৬:১১ পিএম

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে দুটি পশুখাদ্যের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রবিবার (২১ মার্চ) রাত পৌনে ১২টায় মাছুয়া বাজার এলাকায় ওই অগ্নিকান্ডের খবর পেয়ে মন্ডলপাড়া ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে গেছে বিপুল পরিমাণ মালামাল।

স্থানীয় সূত্র জানায়, রবিবার ২১ মার্চ) রাত পৌনে ১২ টার দিকে নারায়ণগঞ্জের বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত নিতাইগঞ্জের মাছুয়াবাজার এলাকায় রিপন ও মফিজের পশু খাদ্যের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে মানুষের মাঝে আতংক দেখা দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট ঘটনাস্থলে এসে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

সূত্র জানায়,শীতলক্ষ্যা নদীর তীরবর্তী হওয়ার ফায়ার সার্ভিস সহজে আগুন নেভানোর পর্যাপ্ত পানি পেয়েছে। তা হলে আরো বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা ছিল।
আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুইটি গুদামে থাকা ভুট্টা, গম, খুদ, ভূষিসহ পোল্ট্রি ফিড পুরে গেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে দেশের বৃহৎ পাইকারি পণ্য ও আটা ময়দার বৃহৎ গোডাউন কেন্দ্র নিতাইগঞ্জ। অগ্নিকান্ডের খবরে ব্যবসায়ীদের মধ্যেও আতংক দেখা দেয়।

নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, রাত পৌনে ১২টায় নিতাইগঞ্জের মাছুয়া বাজার এলাকায় রিপন ও মফিজের পশুখাদ্যের দুটি গোডাউনে আগুন লাগে মুহূর্তের মধ্যেই দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা যায়নি। তদন্তের পর বলা যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ