Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে অনুষ্ঠানে একশ’র বেশি অতিথি, উন্মুক্ত স্থানে ধর্মীয় আয়োজন নিষিদ্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১০:১৪ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চট্টগ্রামে ক্লাব-কমিউনিটি সেন্টারে সামাজিক-রাজনৈতিক অনুষ্ঠানে একশ’র বেশি অতিথি নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। এছাড়া উন্মুক্ত স্থানে যেকোনো ধর্মীয় আয়োজনও নিষিদ্ধ করা হয়েছে। রোববার চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এসব তথ্য দিয়েছেন। সভায় তিনি বলেন, স্বাস্থ্যবিধি না মানার কারণে চট্টগ্রামসহ সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বেড়ে গেছে। মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত অনুযায়ী করোনার ঝুঁকি মোকাবিলায় এখন থেকে ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল, হোটেল-রেস্টুরেন্টগুলোতে সামাজিক ও রাজনৈতিকসহ যেকোনো অনুষ্ঠানে একশ জনের বেশি অতিথির সমাগম নিষিদ্ধ করা হয়েছে। এ ব্যাপারে কমিউনিটি সেন্টার ও হোটেল-রেস্টুরেন্ট মালিকদের চিঠি দেওয়া হয়েছে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রকাশ্য স্থানে সভা-সমাবেশ, ওরশ, মিলাদ মাহফিল, মহোৎসব ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে।

সভার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে সাতটি নির্দেশনা প্রচার করা হয়েছে। নির্দেশনা অনুযায়ী কমিউনিটি সেন্টারে ধারণক্ষমতার এক চতুর্থাংশের বেশি অতিথি বসার ব্যবস্থা করা যাবে না। ঝুঁকি এড়াতে প্রবেশমুখে শরীরের তাপমাত্র পরীক্ষা, হ্যান্ড স্যানিটাইজার বা সাবান পানি দিয়ে হাত পরিষ্কার এবং তিন ফুট দূরত্বের অবস্থান নিশ্চিত করতে হবে। মাস্ক পড়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ বাধ্যতামূলক করে প্রবেশ ও বের হওয়ার জন্য আলাদা আলাদা পথ রাখতে হবে যেখানে তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ