Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজির হতে হবে বাদীকে

ইরফান সেলিমের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ঢাকার এমডি হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ইরফান সেলিমসহ ৫ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার বাদী লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খানকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

গতকাল রোববার মামলার চার্জশিট গ্রহণের তারিখ ধার্য ছিল। কিন্তু এ দিন ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম মামলার বাদী নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খানকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন। একইসঙ্গে চার্জশিট গ্রহণের জন্য ২৮ এপ্রিল দিন ধার্য করেন। নৌবাহিনীর এ কর্মকর্তাকে মারধরের অভিযোগে ধানমন্ডি থানায় হত্যাচেষ্টা মামলা করা হয়েছিলো।

গত ১১ ফেব্রুয়ারি ঢাকার চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক মমিনুল হক। মামলার অন্য আসামিরা হলেন, এ বি সিদ্দিক দীপু ও গাড়িচালক মিজানুর রহমান।

উল্লেখ্য, গত বছরের ২৫ অক্টোবর নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। এ সময় হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমের গাড়িটি তাকে ধাক্কা দেয়। পরে তিনি সড়কের পাশে মোটরসাইকেলটি থামিয়ে গাড়ির সামনে দাঁড়ান। নিজের পরিচয় দেন। তখন গাড়ি থেকে ইরফানের সঙ্গে থাকা সঙ্গীরা একসঙ্গে তাকে কিল-ঘুষি মারতে থাকেন। হত্যার হুমকিও দেন। তার স্ত্রীকে অশালীন ভাষায় গালিগালাজ করেন। এ ঘটনায় ২৬ অক্টোবর সকালে ইরফান সেলিম, তার দেহরক্ষী মো. জাহিদুল মোল্লা ও এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাতপরিচয় দুই-তিন জনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন।
ওইদিন দুপুরে র‌্যাব পুরান ঢাকার চকবাজারে হাজী সেলিমের বাসায় অভিযান চালায়। সেখান থেকে ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে হেফাজতে নেয়া হয়। বাসায় অবৈধভাবে মাদক ও ওয়াকিটকি রাখার অভিযোগে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের একবছর করে কারাদন্ড দেন। প২৭ অক্টোবর র‌্যাব-৩ এর ডিএডি কাইয়ুম ইসলাম চকবাজার থানায় ইরফান সেলিম ও দেহরক্ষী জাহিদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক চারটি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ