Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

উধাও সিলেটের একই পরিবারের ১১ যুক্তরাজ্য প্রবাসী : আজ রাতে ফিরলেন আবার হোটেলে!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৯:০৭ পিএম

সিলেট নগরীর আম্বরখানার হোটেল ব্রিটানিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে কর্তৃপক্ষ ও পুলিশের চোখ ফাঁকি দিয়ে উধাও হন একই পরিবারের ৯ প্রবাসী। এ ঘটনায় ঘটে তোলপাড়। কিন্তু আজ রাত রবিবার রাত ৮টার দিকে হোটেল ব্রিটানিয়ায় ফিরে এসেছেন তারা। হোটেলে প্রবেশ করেই জানলেন তারা জকিগঞ্জে গিয়েছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থার কথা জানিয়েছেন কর্তৃপক্ষ।
প্রবাসীদের জকিগঞ্জে নিয়ে যাওয়া গাড়ির চালক নাজিম বলেন, রবিবার সকাল ১০টার দিকে এই ৯ প্রবাসীকে নিয়ে জকিগঞ্জে যান তিনি। দুপুরের খাবার খেয়ে বিকাল ৪টার দিকে আবার রওয়ানা হন সিলেটের উদ্দেশে। তবে অসুস্থ পিতাকে দেখতে জকিগঞ্জে গিয়েছিলেন এই পরিবারের সদস্যরা। তারা দেশে আসার কারনও পিতার অসুস্থতা।
প্রতিদিনের মতো রবিবার (২১ মার্চ) সকালে রুটিন চেক করে হোটেল কর্তৃপক্ষ সকল প্রবাসীকে নিজ নিজ কক্ষে পেলেও দুপুর থেকে হোটেলের ২০৩, ৬০৩ নম্বর কক্ষে খুঁজে পাওয়া যায়নি একই পরিবারের ৯ প্রবাসীকে। বিষয়টি হোটেল কর্তৃপক্ষ অবগত হলে, রেজিস্ট্রি এন্ট্রি খাতায় দেয়া মোবাইল ফোন নাম্বারে যোগাযোগ করলে উধাও হওয়া প্রবাসীরা জানান সিলেটের জকিগঞ্জস্থ বাড়িতে চলে গেছেন। তবে পরিবারের একজন অসুস্থ সদস্যকে দেখে তারা আবারও হোটেলে ফিরে আসবেন বলে আশ্বস্ত করেন হোটেল কর্তৃপক্ষকে। চলে যাওয়া প্রবাসীরা হলেন, আব্দুল মালিক (৪৬), রুনা আক্তার (৪৪), রাহিমা বেগম (৪৩), রুবাবা আক্তার (৪৩), এম তাহমিদ চৌধুরী, (৪), তামিমা আক্তার (৯), তায়্যিবা আক্তার (১১), রাদিয়া আক্তার (১১) ও সায়েমা বেগম (১৮)। প্রসঙ্গত, গত ১৮ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিজি-২০২ বিমানের ফ্লাইটে করে ১৫২ জন যুক্তরাজ্য প্রবাসী এসে পৌঁছান সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। পরে স্বাস্থ্যপরীক্ষা এবং সব ধরণের আনুষ্ঠানিকতা শেষে সরকারি নির্দেশনা মোতাবেক সেনাবাহিনী এবং পুলিশের তত্ত্বাবধায়নে ১৪৭ জনকে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য বাসযোগে বিমানবন্দর থেকে নগরীর নির্ধারিত আবাসিক হোটেলগুলোতে পাঠানো হয় তাদের। এই প্রবাসীর মধ্যে উধাও হওয়া ১১ জন সহ ৩৫ জন প্রবাসীকে রাখা হয় নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটেনিয়ায় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ