Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

হাতীবান্ধায় ৪১ কেজি ওজনের বাঘাইর মাছ বিক্রি হল ৩২ হাজার টাকায়

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৭:২৮ পিএম | আপডেট : ৭:৩৩ পিএম, ২১ মার্চ, ২০২১

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা পরিষদ গেটে বিক্রির জন্য উঠেছে ৪১ কেজি ওজনের একটি বিশাল আকৃতির বাঘাইর মাছ । মাছটি দেখতে উৎসুক মানুষের ভীর জমে উঠেছে।
রবিবার দুপুরে হাতীবান্ধা উপজেলার পরিষদ গেটে বাঘাইর মাছটি নিয়ে আসেন আল আমিন নামে এক মাছ বিক্রেতা । ব্রহ্মপুত্র নদের গাইবান্ধার ফুলছড়ি ঘাট উপজেলার বালাসি ঘাটে বাঘাইর মাছটি জেলের জালে আটক হয়। মাছটির মূল্য প্রায় ৩৫ হাজার টাকা হাঁকছেন বিক্রেতা।
মাছ ব্যবসায়ী আল আমিন জানান, শনিবার রাতে ফুলছড়িঘাট উপজেলার বালাসি ঘাটে বাঘাইর মাছটি ব্রহ্মপুত্র নদের জেলে ছোবেদ আলীর জালে আটকা পরে। সেখান থেকে আমি বেশী দাম পাব বলে হাতীবান্ধা বাজারে নিয়ে এসেছি। স্থানীয় কয়েক জন মিলে ৩২ হাজার ২০০ টাকায় মাছটি কিনে নেন।
স্থানীয় আমের আলী বলেন, নদীতে পাওয়া বাঘাইর মাছটি শুধু দেখার জন্য এসেছি। এত বড় মাছ আগে কোন দিন চোখে পড়েনি। আর আমাদের এলাকায় এত বড় মাছ পাওয়াও যায় না ।
হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু তালেব জানান, হাতীবান্ধায় এই প্রথম এতবড় মাছ বাজারে উঠেছে। মাছটি পেয়ে আমরা খুবই খুশি দাম যাই হোক আমরা মাছটি ৩২ হাজার ২০০ টাকায় কিনে নিয়েছি। ছোট থেকে এত বড় হলাম,হাতীবান্ধায় এমন মাছ দেখিনি । তাই কয়েকজন মিলে মাছটি কিনলাম ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ