Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনার লাইটপোস্ট গুলোতে তারের জঞ্জাল : দুর্ঘটনার আশংকা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৬:৩১ পিএম

বিদ্যুতের খুঁটিগুলোতে এগুলো কোনো শিল্পীর নান্দনিক শিল্প কর্ম নয়। এগুলো ক্যাবল টিভি, ইন্টারনেট ও বৈদ্যুতিক তারের জঞ্জাল। খুলনা মহানগরীর প্রতিটি সড়কের পাশে বৈদ্যুতিক খুঁটিগুলোর একই চিত্র। রাস্তা দিয়ে যানবাহন ও পথচারীরা চলাচল করছে জীবনের ঝুঁকি নিয়ে। যে কোনো সময় শটসার্কিট থেকে ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা।
ক্যাবল টিভি ও ইন্টারনেট ব্যবসার সাথে নগরীর প্রভাবশালী ব্যক্তি ও প্রতিষ্ঠান জড়িত থাকার কারণে বিদ্যুত বিভাগও কোনো ব্যবস্থা নিতে পারছে না। দিনে দিনে তারের জঞ্জাল বেড়েই চলেছে।
খুলনাসহ ২১ জেলার বিদ্যুৎ বিতরণের দায়িত্বে নিয়োজিত খুলনা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশান কোম্পানীর (ওযোপাডিকো) তত্বাবধায়ক প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান রোববার সন্ধ্যায় ইনকিলাবকে বলেন, এ সকল ঝুঁকিপূর্ণ তারের কারণে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। মেরামতের কাজ করতে বিড়ম্বনার মুখে পড়তে হচ্ছে কর্মীদের। হাই ভোল্টেজ লাইনের কাছাকাছি অন্যান্য তার থাকায় দূর্ঘটনার ঝুঁকিও রয়েছে। সরকারি নির্দেশনা পেলে আমরা অবৈধ তারের জঞ্জাল অপসারণ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ