Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যারিস্টার মওদুদের বাড়িতে শোকার্তদের ভিড়

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ৫:৫৬ পিএম

দেশবরেণ্য রাজনীতিবিদ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবি ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ সমাহিত করার তৃতীয় দিনেও মরহুমের গ্রামের বাড়ি মানিকপুরে চলছে শোকার্তদের ভিড়।

রোববার সকাল থেকে মওদুদ আহমদের কবর জিয়ারত, দোয়া ও মোনাজাতে অংশ নিচ্ছে শত শত নেতাকর্মী ও নেতাকমির্ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এ সময় অনেকে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

তবে দুপুরের দিকে এ ভিড় আরো বাড়তে থাকে। মওদুদ আহমদের পারিবারিক কবরস্থানে গিয়ে দেখা যায়, নীরবে কবরের সামনে দাড়িয়ে অশ্রু ঝরছিল অনেকে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মওদুদ আহমদের পারিবারিক কবরস্থানে এ রকম মর্মস্পর্শী দৃশ্যের অবতারণা চলছে। দিনভরই থাকছে মরহুম নেতার স্বজন, দলীয় নেতাকর্মি ও সমব্যথীদের আসা-যাওয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সাবেক বিরোধী দলীয় চিপ হুইপ জয়নাল আবদিন ফারুক, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি আতোয়ার হোসেন পাভেলসহ, কবিরহাট, সেনবাগ ও কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হোসেন মোহাম্মদ এরশাদ বলেন ‘আল্লাহর কাছে দোয়া করি যেন আমাদের প্রিয় নেতা পরপারে সুখে থাকে, বেহেশতে থাকে।’

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যা ৬টা ৩৫মিনিটের দিকে জানাজা শেষে তাঁর ইচ্ছা অনুযায়ী ৬ষ্ঠ জানাজা শেষে কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে বাবা-মায়ের পাশের কবরে সমায়িত করা হয়।
এর আগে, বিএনপির স্থায়ী কমিটির এ নেতা মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী হাসনা জসিম উদ্দিন মওদুদ ,মেয়ে আনা তাসপিয়া মওদুদ, ২ ভাই- ২ বোন সহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ