Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় নিরবিচ্ছিন্ন সেচ সুবিধার দাবি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সেচ প্রকল্পের সেচ ক্যানেল ও ফোর লেন সড়ক নির্মাণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কৃষক সমিতির উদ্যোগে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ^রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
কৃষক সমিতির জেলা কমিটির সভাপতি শাহরিয়ার মো. ফিরোজের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সদস্য সাজিদুর রহমান, অ্যাড. জামাল আহমেদ, নারী নেত্রী আসমা খানম প্রমুখ। বক্তারা বলেন, চলমান আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-আখাউড়া সড়কের ফোর লেনের নির্মাণ কাজের জন্য প্রকল্পের সেচ কার্যক্রম ব্যাহত হচ্ছে। ভরা মৌসুমেও এলাকার কৃষক এখনো সেচের পানি না পেয়ে জমি রোপন করতে পারেনি। পানির জন্য অনেক এলাকার জমি শুকিয়ে যাচ্ছে।
বক্তারা নিরবিচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিত করতে সেচ প্রকল্পের ক্যানেল ও ফোর লেন সড়ক এক সঙ্গে নির্মাণের দাবি জানান। অন্যথায় রাজপথ অবরোধ করে বাংলাদেশ স্তব্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন। মানববন্ধনে ক্ষতিগ্রস্থ কৃষকসহ বিপুল সংখ্যক নারী পুরুষ অংশগ্রহণ করেন। পরে একটি বিক্ষোভ মিছিল ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোডে প্রদক্ষিণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ