Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১২:০৬ এএম

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী উজ্জ্বল মিয়াকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। গতকাল বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন আসামির উপস্থিতে এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামি উজ্জ্বল মিয়া উপজেলার আঠালিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি আব্দুস সালাম জানান, প্রেমের সম্পর্কে ২০১৩ সালের শেষের দিকে একই উপজেলার উজ্জ্বল মিয়ার সঙ্গে রোকেয়া আক্তারের বিয়ে হয়। এর চার মাসের মধ্যে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এরপর থেকেই রোকেয়ার ওপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। ২০১৪ সালের ২৫ আগস্ট রাত ৩টার দিকে রোকেয়ার বাবার বাড়িতে খবর দেয়া হয় যে তার মেয়ে মারা গেছেন। নিহতের বাবার বাড়ির লোকজন গিয়ে দেখে রোকেয়ার লাশ দুয়ারে রাখা। শরীরের বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে। পরে এ ঘটনায় ২৬ আগস্ট নিহতের ভাই মো. শুকুর আলী বাদী হয়ে স্বামী উজ্জল মিয়া, শ্বশুর জালাল উদ্দিন, শাশুড়ি হাজেরাকে আসামি করে সিংগাইর থানায় মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন সিংগাইর থানার এসআই মোক্তার হোসেন তালুকদার ২০১৫ সালে ২৮ মে উজ্জ্বলকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন। ২০১৫ সালের ৭ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি গৃহীত হয়। মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল আসামির উপস্থিতে আদালত এ রায় ঘোষণা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ