Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩ ভারতীয় কিশোরীকে হস্তান্তর

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : যশোরের বেনাপোল সীমান্তে অবৈধ পথে বাংলাদেশে আসা তিন কিশোরীকে ভারতের কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার সকালে বেনাপোল বর্ডার দিয়ে তাদের হস্তান্তর করা হয়।

হস্তান্তর করা তিন কিশোরীরা হলেন শিবানী শিকদার (১৬), মিতালী অধিকারী (১৬) ও হেমা বিশ্বাস (১৫)।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কর্মকর্তা নাজমা সুলতানা জানান, গত বছরের ১৪ সেপ্টেম্বর এরা পাসপোর্ট ভিসা ছাড়া সীমান্ত পার হয়ে বাংলাদেশে আসার পর খুলনা এলাকা থেকে পুলিশ তাদের আটক করে। এরপর পুলিশ তাদেরকে কোর্ট হাজতে প্রেরণ করে।

পরে আদালত থেকে বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতি তিন কিশোরীকে তাদের ঢাকা শেল্টার হোমে নেয়। এরপর দুই দেশের যোগাযোগের মাধ্যমে আজ সোমবার সকালে তাদেরকে ভারতে হস্তান্তর করা হয়।

সে সময় উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রমাকান্ত গুপ্ত, যশোরের সহকারী পুলিশ সুপার (এএসপি) শেখ জাহিদ হাসান, ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হাসান ও বিজিবি নায়েক সুবেদার নজরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ