Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ ফ্লাইং একাডেমির এসটিএজিজি প্রশিক্ষণ বিমানটি রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের লালপুর গ্রামের বিলের একটি আলুর ক্ষেতে জরুরী অবতরণ করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে যান্ত্রিক ত্রæটির কারণে জরুরী অবতরণের সময় আছড়ে পড়ে।
রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা খাতুন জানান, বাংলাদেশ ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান রাজশাহীর আকাশে উড়ছিল। এ সময় তানোর উপজেলার লালপুর এলাকায় হঠাৎ যান্ত্রিক ত্রæটি দেখা দেয়ায় প্রশিক্ষণ বিমানটি ক্ষেতে আছড়ে পড়ে। এতে বিমানটি উল্টে যায়।
তিনি বলেন, প্রশিক্ষণ বিমানে থাকা পাইলট মুবিন ও প্রশিক্ষণার্থী মাহফুজ সামান্য আহত হন।
তবে তারা নিরাপদে বিমান থেকে বের হয়েছেন। দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা করা হবে জানান। এদিকে দুর্ঘটনার পর সেখানে উৎসুক মানুষের ভিড় বাড়ে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে দুর্ঘটনাস্থল ঘিরে রাখে পুলিশ।
রাজশাহীর সহকারি পুলিশ সুপার (তানোর-গোদাগাড়ী সার্কেল) আব্দুর রাজ্জাক বলেন, খবর পেয়ে দমকল কর্মী ও পুলিশ গিয়ে উদ্ধার অভিযান চালায়। যান্ত্রিক ক্রটির কারণে জরুরী অবতরণের সময় বিমানের সামনের চাকা ভেঙ্গে গিয়ে উল্টে যায় বলে প্রাথমিকভাবে জানা গেছে।
তিনি বলেন, বিমানটি উল্টে গিয়ে দুইজন পাইলট সামান্য আহত হন। তাদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। সেখানে তাদের প্রাথমিক পরীক্ষা ও চিকিৎসা দেয়া হয়েছে। তারা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ